৩১ মে, ২০২৩ ২১:৫২

চট্টগ্রামে হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ১৩ বছর আগে জমিজমার বিরোধে প্রতিবেশীকে খুনের ঘটনায় দুজনের মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

 বুধবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলাম এ আদেশ দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা হলো- মোহাম্মদ জাবেদ ও হাবিজ আহমদ। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হলেন মিন্টু মিয়া। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত মহানগর পিপি অ্যাড. সিরাজুল মোস্তফাতা মাহমুদ।    

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ৫ নভেম্বর কর্ণফুলীতে সিমেন্টের পিলার বসিয়ে জায়গা দখলে বাধা দিলে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত হন আবদুস সবুর। তখন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী খুরশিদা বেগম বাদী হয়ে কর্ণফুলী থানায় ১০ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১১ সালের সেপ্টেম্বরে ৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। আদালত ৮ জনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/১৪৯/৩২৪ ধারায় অভিযোগ গ্রহণ করে বিচার শুরুর আদেশ দেন।

অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, এ মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে দুই আসামিকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন দিয়েছেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় চারজনকে খালাস দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর