২০ জুলাই, ২০১৭ ১৫:৩৮

শাহজালালে ৮৬৭ গ্রাম স্বর্ণ, ২০৪ কার্টন সিগারেট জব্দ

অনলাইন ডেস্ক

শাহজালালে ৮৬৭ গ্রাম স্বর্ণ, ২০৪ কার্টন সিগারেট জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৩ লাখ টাকার ৮৬৭ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট। এছাড়া পৃথক আরেকটি অভিযানে ২০৪ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো. আল-আমিন এ তথ্য জানিয়েছে বলেন, আটককৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মো. আল-আমিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সকালে বিজি ০৮৭ ফ্লাইটে মালয়শিয়া থেকে আগত যাত্রী মো. বিপ্লব হোসেন গ্রিন চ্যানেল অতিক্রমকালে তার লাগেজ স্ক্যান করার মাধ্যমে স্বর্ণ বহনের দৃশ্য ধরা পড়ে। এরপর বিমানবন্দরে উপস্থিত সব সংস্থার উপস্থিতিতে ব্যাগেজ কাউন্টারে এনে লাগেজ তল্লাশি করে ডিটারজেন্ট পাউডারের প্যাকেটে কৌশলে পাইপের ভেতরে লুকায়িত ৬২টি স্বর্ণ বারের টুকরা উদ্বার করা হয়। যার ওজন ৭৬৮ গ্রাম ওজন ওই স্বর্ণের বাজার দর  প্রায় ৪৩ লাখ টাকা। এ ঘটনার আটক যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

কাস্টমস কর্মকর্তা আরও বলেন, একই ফ্লাইটের লাগেজ ডেলিভারি পর্যায়ে ৫ নম্বর বেল্ট হতে পরিত্যক্ত অবস্থায় দু’টি লাগেজে মোট ২০৪ কার্টন ব্ল্যাক ব্র্যান্ডের সিগারেট জব্দ করা হয়। তবে ঘটনার কাউকে আটক করা যায়নি।


বিডি-প্রতিদিন/২০ জুলাই, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর