Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৯ ১২:০৯
আপডেট : ২৪ মার্চ, ২০১৯ ১৩:০৫

কন্যাসন্তান নিয়ে বাড়ি ফিরলেন নারায়ণগঞ্জের সেই ইউএনও

অনলাইন ডেস্ক

কন্যাসন্তান নিয়ে বাড়ি ফিরলেন নারায়ণগঞ্জের সেই ইউএনও
হোসনে আরা বীণা

নারায়ণগঞ্জের আলোচিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বীণা হাসপাতাল ছেড়েছেন।  শুক্রবার দুপুরে ঢাকার স্কয়ার হাসপাতাল থেকে এক মাস দশ দিন পর বাসায় ফেরেন কন্যাসন্তানকে নিয়ে বাড়ি ফেরেন তিনি।

মেয়ের নাম রেখেছেন ইয়োনা। শুক্রবার কন্যা ইয়োনাকে নিয়ে বাড়ি ফিরে নিজের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়েছেন বীণা। সেখানে লিখেছেন, 'মহান আল্লাহর অপার রহমতে দীর্ঘ এক মাস দশ দিন পর আমার ইয়োনা মামণি হাসপাতাল থেকে বাসায় ফিরেছে। সবাই আমার মামণির দীর্ঘায়ু ও সুস্থতার জন্য দোয়া করবেন।'

নির্বাচনে যথাযথভাবে দায়িত্ব পালন করলেও গত ৪ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সদর উপজেলার দায়িত্ব থেকে ওএসডি করা হয় বীণাকে। অন্তঃসত্ত্বা অবস্থায় এই ধাক্কা সামলাতে না পেরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বীণা।

ওএসডি করার পর ৯ ফেব্রুয়ারি বীণা একটি আবেগঘন স্ট্যাটাস দেন ফেসবুকে, যা তোলপাড় সৃষ্টি করে সব জায়গায়। শেষ পর্যন্ত ৪ ফেব্রুয়ারি তাকে ওএসডি করার পর ফেসবুকে দেওয়া সেই স্ট্যাটাসের জেরে ২১ দিনের মধ্যে ওএসডি বাতিল করা হয়। গত ২৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওএসডি বাতিলের বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়, গত ৪ ফেব্রুয়ারির এক প্রজ্ঞাপনে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বেগমকে সিনিয়র সহকারী সচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি আদেশে তার ক্ষেত্রে প্রযোজ্য অংশটুকু এতদ্বারা বাতিল করা হলো।
  
উল্লেখ্য, নিজের নিষ্পাপ সন্তানের কী দোষ ছিল? এমন আর্তি জানিয়ে গত ৮ ফেব্রুয়ারি রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দেন হোসনে আরা। এরপর প্রশাসনে তোলপাড় শুরু হয়। গত ১১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রশাসন সচিব ফয়েজ আহাম্মদকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য