Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৯ ১২:৩৭

আশুলিয়ায় বাসচাপায় বৃদ্ধ নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ

সাভার প্রতিনিধি:

আশুলিয়ায় বাসচাপায় বৃদ্ধ নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ

সাভারের আশুলিয়ায় বাসচাপায় আব্দুল মান্নান (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। রবিবার সকালে আশুলিয়ার আনারকলি বাসষ্ট্যান্ড আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে এই সড়ক দুর্ঘটনা ঘটে। এরপর আনন্দ সুপার বাস চলাচল বন্ধ ও ঘাতক চালকের শাস্তির দাবিতে স্থানীয়রা একজোট হয়ে বিক্ষোভ মিছিল করে। এসময় এক ঘণ্টা ওই সড়কে যানচলাচল বন্ধ থাকে। পরে পুলিশ নিয়ন্ত্রণে নেয়।

নিহত ওই বৃদ্ধ ভোলা জেলার সদর থানার রামদাসুর গ্রামের মৃত শহর আলীর ছেলে।

পুলিশ জানায়, সকালে সিএনবি আশুলিয়া সড়কের আনারকলি বাসষ্ট্যান্ড দিয়ে ওই বৃদ্ধ রাস্তা পার হচ্ছিলেন, এসময় সাভার থেকে ছেড়ে আসা আনন্দ সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাস ওই বৃদ্ধকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই বৃদ্ধ নিহত হয়। পরে স্থানীয়রা ধাওয়া দিয়ে বাসটি আটক করার চেষ্টা করলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে থাক্কা খায়। এতে বাসে থাকা অন্তত ১৫ জন যাত্রী আহত হয়। পরে বাসটি রেখেই চালক ও হেলপার পালিয়ে যায়।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। নিহত ওই বৃদ্ধ আউকপাড়ায় এক আত্মীয়র বাড়ি থেকে ছেলে রিপনের সাভারের গেন্ডার বাসায় যাচ্ছিলেন।

এদিকে এঘটনায় আনন্দ সুপার বাস চলাচল বন্ধ ও ঘাতক চালকের শাস্তির দাবিতে স্থানীয়রা একজোট হয়ে বিক্ষোভ মিছিল করেছে। এসময় এক ঘণ্টা ওই সড়কে যানচলাচল বন্ধ থাকে। পরে পুলিশ নিয়ন্ত্রণে নেয়।

নেওয়াজ আলী আইডিয়াল স্কুলে শিক্ষার্থীদের অভিযোগ, এক দিন পর পর দুর্ঘটনা ঘটে। গতিরোধক না থাকায় এই এলাকায় প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এ বিষয়ে দায়িত্বশীলরা নীরব। গতিরোধক নির্মাণের জন্য যোগাযোগ মন্ত্রণালয়ের প্রতি আবেদন জানিয়েছে শিক্ষার্থীরা।

অন্যদিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের জোরপুল এলাকায় একটি সিএনজি অটোরিক্সার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে পাঁচ জন অগ্নিদগ্ধ হয়েছে। পরে তাদেরকে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এবিষয়ে আশুলিয়া থানার এস আই সাজ্জাদ বলেন, এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য