Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ মার্চ, ২০১৯ ১৪:১৩
আপডেট : ২৫ মার্চ, ২০১৯ ১৪:১৫

'কথা ছিল পতাকা পেলে মানুষ সুখে শান্তিতে থাকবে'

অনলাইন ডেস্ক

'কথা ছিল পতাকা পেলে মানুষ সুখে শান্তিতে থাকবে'

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেয়া বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিশাল রক্তস্রোত আর ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে মহিমান্বিত আমাদের স্বাধীনতা। কথা ছিল একটি পতাকা পেলে দেশের মানুষ সুখে শান্তিতে থাকবে। কিন্তু দেশের মানুষ সেই সুখ, শান্তি পায়নি। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য আজও দেশি-বিদেশী চক্রান্তকারীরা নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি আরও বলেন, বহুদলীয় গণতন্ত্রের যাত্রা বিনষ্ট করে গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে। কেউ যাতে মানুষের মৌলিক মানবিক অধিকার নিয়ে কথা না বলে, নাগরিক স্বাধীনতার জন্য আওয়াজ না তোলে সেজন্যই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। তাকে বন্দী করার অর্থ গণতন্ত্রকেই বন্দী করে রাখা।

মির্জা ফখরুল বলেন, ৩০ ডিসেম্বর আগের দিন মধ্যরাতের নজীরবিহীন নির্বাচনের পর সুষ্ঠু নির্বাচনকে চিরদিনের জন্য নির্বাসিত করার মাধ্যমে জনগণকে চূড়ান্তভাবে ক্ষমতাহীন করা হয়েছে। নাৎসীবাদের চরম উত্থানে দেশবাসী ভয় ও আতঙ্কে দিনাতিপাত করছে। তাই স্বাধীনতা, সার্বভৌমত্ব সুরক্ষা ও গণতন্ত্রের পুণরুজ্জীবন ঘটাতে জাতীয়তাবাদী গণতান্ত্রিক শক্তির এ মুহুর্তে গড়ে তুলতে হবে ইস্পাত কঠিন ঐক্য।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য