Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ১৬:৫৩

সিদ্ধিরগঞ্জে মাদক বিরোধী সমাবেশ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে মাদক বিরোধী সমাবেশ

সিদ্ধিরগঞ্জের দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ শতাধিক শিক্ষার্থী নিয়ে মাদক বিরোধী সমাবেশ করেছেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মীর শাহীন শাহ পারভেজ। মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জের শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয় ও সানারপাড় রওশন আরা কলেজের দু’টি সমাবেশ করা হয়। এসময় তিনি মাদকের নানা কুফল সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন।

তিনি বলেন, মাদকের ভয়াবহতা উপলব্ধি করে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এ মাদক বিরোধী সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ওসি। সমাবেশে শিক্ষার্থীরা হাত উচিয়ে মাদককে ‘না’ বলেন। 

প্রথমে সিদ্ধিরগঞ্জের শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের হল রুমে স্কুলের প্রধান শিক্ষক মো. জহিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মাদকবিরোধী সমাবেশ।

ওসি মীর শাহীন শাহ পারভেজ বলেন, মাদকের বিস্তার নির্মূল করতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, ডিআইজি, পুলিশ সুপার এবং থানার ওসি পর্যন্ত  জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। তাই মাদক থেকে আমাদের দেশের মেধা ও প্রতিভাকে বাাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে, ছাত্র-ছাত্রী অভিভাবকসহ সবাইকে সচেতন হতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য মাহবুবুর রহমান লাল চাঁন, কায়সার আহমেদ রানা, সহকারী প্রধান শিক্ষক শামীম আহমেদ, সহকারী শিক্ষক দিলরুবা, স্বপ্নযাত্রা সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বাবু ও ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিসানসহ ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্ধ প্রমুখ।

ওসি শাহীন পারভেজ বলেন, সবাইকে মাদকের বিরুদ্ধে শপথ নিতে হবে। সকলের পরিবারের সদস্য এবং প্রতিবেশীদেরকেও সচেতন করতে হবে।

এরপরে তিনি সানারপাড় রওশন আরা ডিগ্রি কলেজের কলেজের অধ্যক্ষ মো. হারুন অর রশীদের সভাপতিত্বে ছাত্র-ছাত্রীদের নিয়ে পৃথক একটি মাদক বিরোধী সমাবেশ করেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য