Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ এপ্রিল, ২০১৯ ১৮:৫৯

সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে যুব সমাজকে রুখে দাঁড়াতে হবে : সম্রাট

নিজস্ব প্রতিবেদক

সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে যুব সমাজকে রুখে দাঁড়াতে হবে : সম্রাট

সমাজিক অবক্ষয় রোধে যুব সমাজকে রুখে দাঁড়ানো আহ্বান জানালেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। শনিবার বিকেলে রমনায় মহানগর যুবলীগের এক অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান,

এসময় তিনি বলেন, আমাদের যুব সমাজ জাতির আশা-ভরসার কেন্দ্রস্থল। জাতীয় জীবনে যে কোনো গুরুত্বপূর্ণ, যে কোনো আপদকালীন মুহূর্তে যুবসমাজ অগ্রণী এবং সাহসী ভূমিকা পালন করতে পারে। ‘৫২-তে, ‘৫৪-তে, ‘৬২-তে, ৬৬-তে,‘৬৯-এ, ‘৭১-এ এবং ‘৯০-এর উত্তাল দিনে দেশবাসীকে তারা আশা দিয়ে, ভরসা দিয়ে, শক্তি দিয়ে, মেধা দিয়ে, মনন দিয়ে এবং প্রতিভা দিয়ে, প্রেরণা জুগিয়েছে। জাতির আপদকালীন বিভিন্ন সময়ে তারা যে নেতৃস্থানীয় ভূমিকা পালন করেছে তা অনুকরণ ও অনুসরণযোগ্য। সম্প্রতি সময়ে একের পর এক নৃশংস ঘটনা ঘটছে। এটা পরিকল্পিত ষড়যন্ত্র কিনা তা সরকারকে খতিয়ে দেখতে হবে। একই সঙ্গে বিরুদ্ধে যুব সমাজকে রুখে দাঁড়াতে হবে। 

মতিঝিল, শাহজাহানপুর, পল্টন, রমনা ও শাহবাগ থানার অন্তর্গত সকল ওয়ার্ডকে শক্তিশালী, গতিশীল, সুশৃঙ্খল ও পুর্নগঠন করার লক্ষে বিশেষ কর্মীসভার আয়োজন করা হয়। যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপনের সভাপতিত্বে ও সহ-সভাপতি খোরশেদ মাসুদের পরিচালনায় সহ-সভাপতি কামাল উদ্দিন খান, মিজানুর রহমান বকুল প্রমুখ বক্তৃতা করেন। 

ইসমাইল চৌধুরী সম্রাট আরও বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা গত দশ বছরে দেশকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছেন। দেশের মানুষ উন্নয়নের সুফল ভোগ করছে। আমাদের দায়িত্ব যুবকদের সংগঠিত করে রাষ্ট্র নায়ক শেখ হাসিনাকে আরো বেশি শক্তিশালী করা। 

তিনি বলেন, রাষ্ট্র নায়ক শেখ হাসিনা আওয়ামী লীগকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন। যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে আমরা ওয়ার্ডগুলোকে ঢেলে সাজানো উদ্যোগ নিয়েছি। আমাদের প্রধানমন্ত্রী যে গতিতে দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেই গতিতেই আমাদের চলতে হবে। যেসব ওয়ার্ডে কমিটির মেয়াদ উত্তীর্ন হয়েছে, দায়িত্বপ্রাপ্ত নেতারা তুলনামুলক সাংগঠনিকভাবে নিষ্ক্রিয় হয়ে পড়েছে সেসব কমিটি ভেঙ্গে নতুন নেতৃত্ব তুলে আনা হবে। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য