Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৯ ১৮:১১
আপডেট : ২৪ এপ্রিল, ২০১৯ ১৮:১৩

গাজীপুরে অবৈধভাবে আমদানি করা কাঁচামাল জব্দ

অনলাইন ডেস্ক

গাজীপুরে অবৈধভাবে আমদানি করা কাঁচামাল জব্দ
প্রতীকী ছবি

গাজীপুরের রাজেন্দ্রপুরে বন্ড সুবিধায় আনা কাঁচামাল অবৈধভাবে স্থানীয় বাজারে বিক্রয়ের ঘটনা উদঘাটন করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। তিন দফায় মেসার্স অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের অভিযান চানিয়ে বিভন্ন ধরনের কাঁচামাল জব্দ করা হয়। যার মূল্য শুল্ক ও করসহ ৫১ কোটি ৫৩ লাখ ৯৯ হাজার ৫২ টাকা।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গোপন সংবাদের ভিত্তিতে তিন দফায় গত ৬, ৭ এবং ১৯ এপ্রিলে সহকারী পরিচালক আবু হাসানের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল, কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকার সহকারী রাজস্ব কর্মকর্তা আলমগীর হোসেন একটি দল নিয়ে রাজেন্দ্রপুরের কুড়িবাড়ির বিশিয়াস্থ মেসার্স অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের প্রধান কার্যালয়ে অভিযান চালায়। পরে কাঁচামালগুলো গণনা করা। 

প্রাপ্ত কাঁচামালগুলোর মধ্যে রয়েছে- পলিস্টার টেক্সচার্ড ইয়ার্ন ১০৪.৭৫৮ মেট্রিক টন, পিভিসি শিট ২০.৪৯০ মেট্রিক টন, বি ও পি পি ৩১.৭৪৪ মেট্রিক টন, পি পি ৩৩৩.৯৯৫ মেট্রিক টন, আর্ট কার্ড ৫২.৪৭৭ মেট্রিক টন, পৃন্টিং ইনক ৩.৭৬৩ মেট্রিক টন, রিবন ৫.১৯০ মেট্রিক টন,এল ডি পি ই ২৪২.৫৭৫ মেট্রিক টন, অ্যাডহেসিভ টেপ ৩.৩২৮ মেট্রিক টন, রাবার থ্রেড ৩.২৪২ মেট্রিক টন, পলিস্টার ইয়ার্ন ১০৪.৭৫৮ পলিস্টাইরিন ১৮ মেট্রিক টন, লাইনার পেপার  ৬০.০৩১ মেট্রিক টন, মিডিয়াম পেপার ১০.০৬১ মেট্রিক টন, গাম টেপ ৭.০৭১ মেট্রিক টন, ডুপ্লেক্স বোর্ড ৫০১.৫০২ মেট্রিক টন। যার মূল্য শুল্ক ও করসহ ৫১ কোটি ৫৩ লাখ ৯৯ হাজার ৫২ টাকা ধরা হয়েছে।

প্রতিষ্ঠানের অন্যান্য অনিয়মগুলোও খতিয়ে দেখা হচ্ছে বলে জানেয়েছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বিডি প্রতিদিন/২৪ এপ্রিল ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য