Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ১৮:২৭
আপডেট : ১৯ জুন, ২০১৯ ১৮:৩৪

মিরসরাইয়ে 'সুপার ডাইক' নির্মাণ করা হবে : পানি সম্পদ উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মিরসরাইয়ে 'সুপার ডাইক' নির্মাণ করা হবে : পানি সম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, দেশের বৃহত্তম অর্থনৈতিক শিল্পাঞ্চল মিরসরাই ইকোনমিক জোন (বঙ্গবন্ধু শিল্পনগর) রক্ষায় সীতাকুণ্ড থেকে মিরসরাইয়ে তৈরি করা হচ্ছে সাড়ে ২২ কিলোমিটারের ‘সুপার ডাইক’ (বন্যা নিয়ন্ত্রণ বাঁধ) বেড়িবাঁধ। ডাইকটি নির্মাণ করা হলে রক্ষা হবে প্রায় ১১ হাজার ৬২৭ একর এলাকা। 

বুধবার সীতাকুণ্ডের বাঁশবাড়ী এলাকায় উপকূলীয় এলাকায় কাজের পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।  

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, নদী ভাঙ্গন রোধে এবার কার্যকর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এজন্য বর্ষার আগেই যেসব এলাকায় ভাঙ্গন দেখা দেয়, সেখানে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। নদীর পানিতে কারো চোখের পানি যেন না আসে সে কারণে যা যা করণীয় তাই করতে সংশ্লিষ্টদের নিদের্শ দেয়া হয়েছে। 

বাজেট নিয়ে এক প্রশ্নের জবাবে এনামুল হক শামীম বলেন, এবার বাংলাদেশের ইতিহাসে সেরা বাজেট। এ বাজেট গণমুখী ও বাস্তবধর্মী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বাজেট বাস্তবায়ন হবেই। আর আমরা মধ্যম আয়ের দেশে এগিয়ে যাবো। 

তিনি বলেন, বাজেট নিয়ে সমালোচনা করার অধিকার বিএনপির নেই। কারণ বিএনপি কখনোই এতো বড় বাজেট দিতে পারেনি। তারা সমালোচনার জন্যই বাজেট নিয়ে কথা বলছেন। বিরোধিতা ছাড়া তারা সরকারের উন্নয়ন চোখে দেখে না।

বিডি প্রতিদিন/১৯ জুন, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য