শিরোনাম
২০ জুন, ২০১৯ ১৭:১৭

শনিবার রাজশাহী নগরীর সব শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

শনিবার রাজশাহী নগরীর সব শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে

রাজশাহীতে আগামী শনিবার (২২ জুন) জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড উদযাপন করা হবে। এদিন মহানগরীর সব শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে ভিটামিন এ প্ল্যাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ইতোমধ্যে স্বাস্থ্যসেবায় সারাদেশের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি করপোরেশন। ইপিআই কার্যক্রমে ৮মবারের মতো সারাদেশে প্রথম হয়েছে রাজশাহী সিটি করপোরেশন। আমরা এই সফলতা ধরে রাখতে চাই।

মেয়র লিটন আরও বলেন, সিটি করপোরেশনের সব নাগরিকদের উন্নত স্বাস্থ্যসেবার আওতায় আনতে চাই। এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে করপোরেশন। এসব কাজে সবার সহযোগিতা কাম্য।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২২ জুন নগরীর ৬-১১ মাস বয়সী সব শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এবার এ পর্যায়ে সাত হাজার ৯৩৭ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আর ১২-৫৯ মাস বয়সী সব শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ পর্যায়ে ৫৪ হাজার ৭৩১জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সিটি করপোরেশন এলাকায় মোট ৩৮৪টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে একটি ভ্রাম্যমাণ কেন্দ্র আছে। কার্যক্রম পরিচালনায় প্রতি কেন্দ্রে দুইজন করে মোট ৭৬৮জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে।  

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমার আরা বেগম। উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, সচিব রেজাউল করিমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর