Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ১৫:৫৪
আপডেট : ১৬ জুলাই, ২০১৯ ২১:০৬

খুলনায় ব্যাংক কর্মকর্তাকে গণধর্ষণের পর বাবাসহ হত্যায় ৫ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ব্যাংক কর্মকর্তাকে গণধর্ষণের পর বাবাসহ হত্যায় ৫ জনের ফাঁসি

খুলনায় এক্সিম ব্যাক কর্মকর্তা পারভীন সুলতানাকে গণধর্ষণ ও হত্যা এবং তার বাবা ইলিয়াছ চৌধুরীকে হত্যার পৃথক দুই মামলায় ৫ আসামিকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ১ লাখ ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে লাশ গুম করার অভিযোগে প্রত্যেককে ৭ বছর করে কারাদণ্ড ও আরো ৫ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। তবে আসামিদের মৃত্যুদণ্ড কার্যকর হলে এই সাজা কার্যকর হবে না।  

মঙ্গলবার দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩ এর বিচারক মোহা. মহিদুজ্জামান এই রায় প্রদান করেন। বাদী পক্ষের আইনজীবী ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনার সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন মো. লিটন, শরিফুল ইসলাম, সাইফুল ইসলাম পিটিল, আজিজুর রহমান পলাশ ও আবু সাঈদ। রায় ঘোষণার সময় পলাতক শরিফুল ইসলাম বাদে অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।
  
জানা যায়, ২০১৫ সালের ১৮ সেপ্টেম্বর লবনচোরা থানার বুড়োমৌলভীর দরগাপাড়া রোডে ধর্ষণ ও জোড়া হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। আসামিরা বাড়ির প্রাচীর টপকে ভিতরে ঢুকে প্রথমে ইলিয়াছ চৌধুরিকে হত্যা ও পরে পারভীন সুলতানাকে ধর্ষণ শেষে হত্যা করে। তারা বাড়ির সেপটিক ট্যাংকির মধ্যে লাশ দু’টি লুকিয়ে রাখে। এ ঘটনায় দু’টি আলাদা মামলা হয়।
 
২০১৬ সালের ২৪ মার্চ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জসিট) দেয় পুলিশ। মামলায় ৩৫ জন স্বাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য