Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ১৮:২৩
আপডেট : ৯ অক্টোবর, ২০১৯ ১৯:৩৬

আবরার হত্যার প্রতিবাদে শিবিরের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

আবরার হত্যার প্রতিবাদে শিবিরের বিক্ষোভ
সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিবির। আজ বুধবার সকাল ৮টার দিকে রাজধানীর ভাটারায় প্রগতি সরণিতে ইসলামী ছাত্র শিবিরের ঢাকা মহানগর উত্তরের ব্যানারে রাজপথ অবরোধ করে ওই বিক্ষোভ মিছিল হয়।

মিছিলটি কুড়িল বিশ্বরোডে গিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশে রূপ নেয়। সমাবেশে বক্তারা বলেন, আবরার ফাহাদ ছোটবেলা থেকেই মেধাবী ছিলেন। ক্লাসে প্রথম ছাড়া দ্বিতীয় হননি কখনও। তিনি ২০১৫ সালে কুষ্টিয়া জেলা স্কুলে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন 'এ' পেয়ে উত্তীর্ণ হন। পরে এইচএসসি বিজ্ঞান বিভাগে ভর্তি হন ঢাকা নটর ডেম কলেজে। সেখান থেকে ২০১৭ সালে এইচএসসি পরীক্ষাতেও গোল্ডেন 'এ' প্লাসসহ উত্তীর্ণ হন। পরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স বিভাগে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হন। ফাহাদ সেখানে শেরেবাংলা হলের ১০১১নং কক্ষের আবাসিক ছাত্র ছিলেন।

দেশের সম্পদ রক্ষার কথা বলায় দেশসেরা এই শিক্ষার্থীকে যেভাবে পিটিয়ে মারল ছাত্রলীগ, তাতে বোঝা যায় দেশ এখন কাদের দখলে। 

এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি জানান শিবির নেতারা। 

বক্তারা আরও বলেন, রবিবার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১নং কক্ষে মদ পান করে ছাত্রলীগের হিংস্র হায়নারা ৬ ঘণ্টা ধরে নির্মম নির্যাতন চালিয়ে হত্যা করে দেশপ্রেমী এই মেধাবী ছাত্রকে।

শিবিরের এই বিক্ষোভ মিছিলের কারণে রামপুরা-বিমানবন্দর সড়কে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য