Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৯ ১৭:২৩

রাকাবে নিয়োগে দেড় কোটি টাকা লেনদেনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাকাবে নিয়োগে দেড় কোটি টাকা লেনদেনের অভিযোগ
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে (রাকাব) প্রকল্পে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। ব্যাংকের ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রকল্পে (এসইসিপি) ১৯ কর্মকর্তা নিয়োগে দেড় কোটি টাকা আর্থিক লেনদেনের অভিযোগ করেছেন কর্মকর্তারা। আর এই অনিয়মের সঙ্গে জড়িত ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ফয়ছুল ইসলাম। এবিষয়ে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করা হয়েছে। 
 
তবে উপ-মহাব্যবস্থাপক ফয়ছুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি নিয়মের মধ্যে থেকেই নিয়োগ প্রক্রিয়া শেষ করেছি। যারা নিয়োগ পেয়েছেন, তাদের জিজ্ঞাসা করেন টাকা দিয়েছে কিনা।’ 
 
রাকাব সূত্র জানায়, প্রকল্পটিতে ১৪ জন উপজেলা মাঠ কর্মকর্তা ও ৫ জন সহকারী মাঠ কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। চাকরিপ্রত্যাশিদের নামে কোনো পরীক্ষা বা ভাইভা কার্ড ইস্যু না করেই এ বছরের ৩ জানুয়ারি ওই ১৯ জনকে নিয়োগ দেওয়া হয়। যদিও এই নিয়োগে মন্ত্রণালয়ের অনুমতি ছিল না। নিয়োগপ্রাপ্তদের মধ্যে উপজেলা মাঠ কর্মকর্তারা জাতীয় বেতন স্কেলে অষ্টম গ্রেডের অন্তর্ভুক্ত। সে হিসেবে তাদের বেতন ২৩ হাজার টাকা। কিন্তু ডিজিএম তাদেরকে বেতন নির্ধারণ করেছেন ২০ হাজার টাকা করে।
 
দুর্নীতি দমন কমিশনের কাছে করা অভিযোগে এসইসিপি প্রকল্পের ৪২ কর্মকর্তা স্বাক্ষর করেছেন। ওই কর্মকর্তারা উপ-মহাব্যবস্থাপকের বিরুদ্ধে এই নিয়োগে দেড় কোটি টাকা লেনদেনের অভিযোগ করেছেন।
 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য