১৭ অক্টোবর, ২০১৯ ২১:১১

অবশেষে আলোচিত সেই সাঈদ কমিশনার বহিষ্কার

অনলাইন ডেস্ক

অবশেষে আলোচিত সেই সাঈদ কমিশনার বহিষ্কার

সাঈদ কমিশনার (ফাইল ছবি)

রাজধানীর ক্যাসিনোকাণ্ডে নাম জড়ানো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৯ নম্বর ওয়ার্ডের আলোচিত কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদকে অবশেষে বহিষ্কার করা হয়েছে।বৃহস্পতিবার তাকে অপসারণ করে আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 

তাবে ক্যাসিনোকাণ্ডে তার নাম জড়ালেও ঢাকা দক্ষিণ সিটির এই কাউন্সিলরকে বরখাস্ত করা হয়েছে ডিএসসিসির বোর্ড সভায় অনুপস্থিতি ও অনুমোদন ছাড়া বিদেশে অবস্থান করার কারণে।

বহিষ্কার আদেশে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে অভিযোগ পাওয়া গেছে যে, মমিনুল হক যুক্তিসঙ্গত কারণ ছাড়া কর্পোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টি সভায় অনুপস্থিত ছিলেন। এর মধ্যে টানা তিনবার (প্রথম থেকে তৃতীয় সভায় পরপর), চারবার (সপ্তম থেকে ১০ম) ও ছয়বার (১২তম থেকে ১৭তম) সভায় অনুপস্থিত ছিলেন।

এতে আরও বলা হয়, কাউন্সিলর সাঈদ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া বিদেশে গমন ও অবস্থান করেছেন। এসব বিষয়ে আত্মপক্ষ সমর্থনে জবাব দেয়ার জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। তিনি জবাব দিয়েছেন, কিন্তু আত্মপক্ষ সমর্থনে যৌক্তিক প্রমাণ উপস্থাপন করতে পারেননি। তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সরেজমিন তদন্তের জন্য সরকার একজন তদন্ত কর্মকর্তা নিয়োজিত করে। সেই তদন্ত প্রতিবেদনে অভিযোগগুলো প্রমাণিত হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

 
বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর