১৮ নভেম্বর, ২০১৯ ০১:০২

প্রথা ভেঙে সিএমপিতে র‌্যাংক-ব্যাজ পরালেন মা-বাবা

অনলাইন ডেস্ক

প্রথা ভেঙে সিএমপিতে র‌্যাংক-ব্যাজ পরালেন মা-বাবা

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) পরিদর্শক হিসেবে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের এক কাঁধে কমিশনার এবং আরেক কাঁধে পরিবারের সদস্যরা র‌্যাংক-ব্যাজ পরিয়ে দিয়েছেন। এসময় নগরীর দামপাড়ায় সিএমপি কমিশনারের সম্মেলনকক্ষে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

রবিববার সকালে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে দীর্ঘদিনের এই প্রথা ভেঙেছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

সিএমপি কমিশনারের আমন্ত্রণে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি পাওয়া ১১ কর্মকর্তার কয়েকজন মা-বাবা, স্ত্রী নিয়ে আসেন র‌্যাংক-ব্যাজ পরতে। পরে তাদের কাঁধে কমিশনার এবং পরিবারের সদস্যরা র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন। 

পদোন্নতি পাওয়া ১১ পুলিশ পরিদর্শক হলেন, মোস্তফা কামাল, কায়সার হামিদ, লিয়াকত আলী, রাশেদুল ইসলাম, আতিকুল ইসলাম, ফরিদুল আলম, শফিকুর রহমান, মোহাম্মদ মহিদুল আলম, সাহিদা আক্তার, মোহাম্মদ কাইছার হামিদ এবং শিবেন বিশ্বাস।

শিবেন বিশ্বাস গিয়েছিলেন তার মা-বাবাকে সঙ্গে নিয়ে। সাহিদা আক্তার বাবাকে এবং কায়সার হামিদ স্ত্রীকে নিয়ে গিয়েছিলেন। আরও কয়েকজন তাদের পরিবারের সদস্যদের নিয়ে গেছেন।

এ বিষয়ে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিকী গণমাধ্যমকে জানান, পদোন্নতি পাওয়া ১১ কর্মকর্তার র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেওয়া বিষয়টি স্মরণীয় করে রাখতে এ আয়োজন। এসময় তাদের মা-বাবা কিংবা পরিবারের সদস্যরা তাদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন। শুধু তাদের জন্য নয়, মা-বাবার জন্যও এটা বিশেষ গুরুত্ব বহন করে। আমাদের কমিশনার স্যার ব্যতিক্রমী একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা বাংলাদেশ পুলিশে আগে কখনো ছিল না। 

এ সময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, এস এম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত উপ-মহা পুলিশ পরিদর্শক শ্যামল কুমার নাথ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর