শিরোনাম
প্রকাশ : ৭ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫৭

মাদারীপুরে শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে আজ শনিবার সকালে মানববন্ধন  ও বিক্ষোভ করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে শ্রেণি পরীক্ষা বর্জণ করেন তারা। 

শিক্ষার্থীরা জানান, কুতুবপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. শওকত হোসেন দুর্নীতির মাধ্যমে ও ক্ষমতার অপব্যবহার করে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে রেখেছেন দীর্ঘদিন ধরে। এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের কাছ থেকে বোর্ড নির্ধারিত ফি’র চেয়েও কয়েকগুন বেশি টাকা আদায় করেন ওই প্রধান শিক্ষক। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

এরই প্রতিবাদে শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। এ সময় শিক্ষার্থীরা দ্রুত প্রধান শিক্ষক মো. শওকত হোসেনের বহিস্কার দাবি করেন। তা না হলে আগামীতে সড়ক অবরোধসহ বড় ধরনের কর্মসূচি হাতে নেওয়ার ঘোষণা দেয়া হয়। বিক্ষোভের ফলে বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা সাময়িক সময়ের জন্য বন্ধ থাকে। পরে প্রশাসনের হস্তক্ষেপে বেলা ১১টার দিকে পরীক্ষা শুরু হয়।   

কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য মনোয়ার হোসেন বেপারী জানান, ছাত্র ছাত্রীদের বিক্ষোভের খবর পেয়ে বিদ্যালয়ে আসি এবং তাদের অভিযোগ ও দাবিগুলো শুনি। এ ব্যাপারে আমরা দ্রুতই আলোচনা করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবো।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, খবর পেয়ে আমি ওই বিদ্যালয়ে গিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের শ্রেনিকক্ষে পাঠাই। শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের এ ধরণের অভিযোগ দুঃখজনক। তদন্ত করে প্রমাণ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

close