শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৭:৪৪

কুমিল্লায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

কুমিল্লায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। শনিবার কুমিল্লা নগর উদ্যানের বঙ্গবন্ধু ম্যুরাল, শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, শহীদ ডিসি সামছুল হক খান স্মৃতি ভাস্কর্য এবং শহীদ পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিন আহমেদ স্মৃতি ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করা হয়। 

বঙ্গবন্ধু ম্যুরালসহ বিভিন্ন স্মৃতিস্তম্ভ ও ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এছাড়া মুক্তিযোদ্ধা সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের জনগণ শ্রদ্ধা জানান। 

বিকেলে কুমিল্লা টাউনহল প্রাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মঞ্চে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিকে শোক ও শ্রদ্ধায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। শহীদ মিনারে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, কর্মকর্তা পরিষদ, বিভিন্ন আবাসিক হল, বিভাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

close