শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২০ ১৯:২২

ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা

অনলাইন ডেস্ক

ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা

সাপ্তাহিক ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা। বেড়েছে বিক্রিও। শুরুতে লোক সমাগম কম হলেও শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে মেলায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। 

সকাল থেকেই রাজধানীর শেরে-বাংলা নগরের মেলা প্রাঙ্গণে আসতে থাকে ক্রেতা-দর্শনার্থীরা। বিপুল জনসমাগমে খুশি বিক্রেতারাও। ছুটির দিন কাছের মানুষদের নিয়ে ঘুরতে এসেছেন অনেকেই। ঘুরে বেড়ানো, কেনাকাটা, খাওয়া দাওয়া আর অস্থায়ী শিশু পার্কগুলোর বিভিন্ন রাইডে উঠে খুশি শিশুরাও। 

সরেজমিন বাণিজ্যমেলায় গেলে এসব দৃশ্য চোখে পড়ে। ঘড়ির কাঁটা ১০টা ছোঁয়ার আগে থেকেই টিকেট কাউন্টারের সামনে দেখা যায় ক্রেতা-দর্শনার্থীর লাইন। পরে মূল ফটক উন্মুক্ত করে দেয়ার পরপরই দীর্ঘ সারিতে মেলায় প্রবেশ করে তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে তাদের সংখ্যা। দুপুর ১২টার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় মেলা প্রাঙ্গণ। ছাড় বা বিভিন্ন রকম অফার চলছে এসব স্টলগুলোতে দেখা যায় ক্রেতদের উপচে পড়া ভিড়।


 
এবারের মেলায় প্রথম দিকে বিক্রির পরিমাণ খুবই কম ছিল। এখন অনেক ভালো হচ্ছে। দর্শনার্থী বেশি হলে বিক্রি বেশি হয়, এখন মেলায় দর্শনার্থীর সংখ্যা বেশি বলে জানিয়েছেন স্টাইল কালেকশন ম্যানেজার মাসুদ।

এদিকে, মেলায় বিভিন্ন স্টলে নানা রকম উপহার ও ছাড়ে পণ্য বিক্রি চলছে। ৪০৫ টাকা মূল্যের বসুন্ধরা নুডলস পাওয়া যাচ্ছে মাত্র ৩২০ টাকায়। তা বাদেও এ প্যাকেজের সঙ্গে পাওয়া যাবে ৩টি গিফট। এর মধ্যে আছে একটি ঝুড়ি, একটি টিফিন বক্স আর একটি বাটি। 

মিনিস্টার ফ্রিজ কিনলে দেয়া হচ্ছে হরেক রকম উপহার, এর সঙ্গে থাকছে ভ্রমণ টিকিট। ওয়ালটন ইলেকট্রনিক্স পণ্য কিনলেও পাওয়া যাচ্ছে বিভিন্ন মাত্রার ছাড় ও উপহার। মোবাইল কোম্পানি স্যামস্যাং ছাড়ের পাশাপাশি ইন্টারনেট অফারও দিচ্ছে। 

ব্লেজারেও ৩০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেয়া হচ্ছে অনেক স্টলে। 

এখন পর্যন্ত ক্রোকারিজ পণ্যই বিক্রিতে শীর্ষে আছে বলে জানান বিক্রেতারা। এরপরই রয়েছে প্লাস্টিক সামগ্রী, পোশাক ও প্রসাধন। এসব স্টলে সব সময় ক্রেতা-দর্শনার্থীর ভিড় লেগেই আছে। এছাড়া বিক্রি বেড়েছে খাদ্যপণ্যের। 

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য