শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২০ ২১:৩৪

'জনগণকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে'

গাজীপুর প্রতিনিধি:

'জনগণকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে'

রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ বলেছেন, উন্নয়নকে এগিয়ে নিতে জনগণকে ইতিবাচক, আধুনিক ও বিজ্ঞানমনষ্ক দুষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে। স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যত প্রজন্মকে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল হিসেবে গড়ে তুলতে এবং সমাজকে এগিয়ে নিতে। 

সোমবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে চার দিনব্যাপী বাংলাদেশ স্কাউটস আয়োজিত ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি কাব স্কাউট ও স্কাউটারদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে তোমরাই বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তোমরাই জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত, ধর্মনিরপেক্ষ উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করবে। সবসময় মনে রাখতে হবে অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত এ দেশ আমাদের। এ জন্য তোমাদের যোগ্য ও দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। সমাজসেবা, সমাজ উন্নয়নমূলক কর্মকান্ডে তোমরা সক্রিয় ভূমিকা রাখবে। 

বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো: আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, বাংলাদে স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুদকের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী সাংগঠনিক কমিটির সভাপতি ও নির্বাচন কমিশনের সচিব মো: আলমগীর বক্তব্য রাখেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, পুলিশ সুপার শামসুন্নাহার সহ অন্যরা।

এসময় ৭০৩ জন স্কাউটকে স্কাউটের সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড ও ১২ জন রোভার স্কাউটকে প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রদান করেন রাষ্ট্রপতি।

আগামী ২৪ জানুয়ারী ক্যাম্পুরী রাতে মহা তাবুজলসার মাধ্যমে কাব ক্যাম্পুরী শেষ হবে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য