শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৪:২৮
আপডেট : ২১ জানুয়ারি, ২০২০ ১৪:৩৭

নির্বাচন ব্যবস্থা অধিকতর খারাপের দিকে যাচ্ছে : আমির খসরু

অনলাইন ডেস্ক

নির্বাচন ব্যবস্থা অধিকতর খারাপের দিকে যাচ্ছে : আমির খসরু
ফাইল ছবি

নির্বাচন ব্যবস্থা অধিকতর খারাপের দিকে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, চট্টগ্রাম-৮ আসনের নির্বাচনে কি ঘটেছে বিভিন্ন গণমাধ্যমে তা প্রকাশ হয়েছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনের চেয়েও অনেক বেশি খারাপ হয়েছে এই নির্বাচন। নির্বাচন ব্যবস্থা উন্নতি তো দূরের কথা অবনতির দিকে যাচ্ছে, ফলে আস্থাহীনতা বাড়ছে।

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাকক্ষে কমিশনের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির চার সদস্যের প্রতিনিধি দল। বৈঠক শেষে আমির খসরু মাহমুদ এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট ডাকাতি হয়, চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে তা প্রমাণিত হয়েছে। তার দল এই আসনের ভোট বাতিল করে ব্যালট পেপারে পুনর্নির্বাচন চায়। তিনি বলেন, চট্টগ্রাম-৮ আসনের ভোটে ভোটারদের কেন্দ্রে যেতে দেওয়া হয়নি। যারা যেতে পেরেছে তারা আঙুলের ছাপ দিয়েছে, ভোটের ব্যালট ইউনিটে ভোটের কাজ তারা সেরে ফেলেছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনেও যেখানে ইভিএমে ভোট হয়েছে সেখানেও এমন হয়েছে, চট্টগ্রামে তার চেয়েও খারাপ হয়েছে। তাই কমিশনকে অনুরোধ করেছি চট্টগ্রামের নির্বাচনটি বাতিল করে দিন। ব্যালটের মাধ্যমে পুনর্নির্বাচন দিন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য