শিরোনাম
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ২০:১১
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ২০:১৪

বসুনিয়ার মৃত্যুবার্ষিকীতে খোরশেদ আলম সুজনের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

বসুনিয়ার মৃত্যুবার্ষিকীতে খোরশেদ আলম সুজনের শ্রদ্ধা

স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র শহীদ রাউফুন বসুনিয়ার ৩৫ তম মৃত্যুবার্ষিকীতে তার আবক্ষ প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

আজ সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মহসিন হল সংলগ্ন বসুনিয়া তোরণ এ রাউফুন বসুনিয়ার আবক্ষ প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে সমবেত ছাত্রদের উদ্দেশ্যে সুজন বলেন, শহীদ রাউফুন বসুনিয়া স্বৈরাচার বিরোধী আন্দোলনের প্রথম সারির শহীদ ছাত্রনেতা। সেদিনের মর্মান্তিক ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন সেদিন আমরা যারা সেই মিছিলে ছিলাম তারা যে কেউ রাউফুন বসুনিয়ারর মতো শহীদ হতে পারতাম। আমাদের চোখের সামনে রাউফুন বসুনিয়ার মৃত্যু কোনভাবেই আমরা মেনে নিতে পারিনা। আমরা ছাত্রাবস্থায় তৎকালীন সামরিক স্বৈরাচারের যিনি প্রতিভূ ছিলেন তাঁর বিরুদ্ধে আন্দোলন করেছি, সংগ্রাম করেছি। আমাদের সংগ্রাম সফল হয়েছে। রাউফুন বসুনিয়ার রক্ত বৃথা যায়নি। দেশ আজ স্বৈরাচার মুক্ত হয়েছে। গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। যুগে যুগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা রক্ত দিয়ে বাংলাদেশের মানুষকে পথ দেখিয়েছে। আজও বাংলাদেশ থেকে সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, দুর্নীতি, জঙ্গিবাদ নির্মুল করে শেখ হাসিনার নেতৃত্বে সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার জন্য ছাত্র সমাজকেই ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে। যাতে করে আমাদের কষ্টার্জিত রক্তর্জিত গণতন্ত্র, আমাদের জাতীয় উন্নয়ন কোনটাই যেন দুশমনরা পেছনের দরজা দিয়ে এসে গ্রাস করতে না পারে। 

সুজন রাউফুন বসুনিয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য