২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫১

রোগী সেজে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন শাকিল, সম্রাটের আশেপাশেও ছিলেন: র‌্যাব

অনলাইন ডেস্ক

রোগী সেজে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন শাকিল, সম্রাটের আশেপাশেও ছিলেন: র‌্যাব

হাসপাতালে অনাকাঙ্খিত ঘটনা সৃষ্টি করে আতঙ্ক ছড়াতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রোগী সেজে ভর্তি হয়েছিলেন শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী শাকিল। সিসিইউর সামনে কয়েকবার ঘোরাফেরা করেছেন, এখানে চিকিৎসাধীন রয়েছেন যুবলীগের সাবেক নেতা ইসমাইল চৌধুরী সম্রাট। 

শনিবার বিকেলে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম। ভোরে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে মাজহারুল ইসলাম ওরফে শাকিল ওরফে শাকিল মাজহারকে (৩৫) আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সারওয়ার বিন কাশেম বলেন, শাকিল সিটি নির্বাচনকে সামনে রেখে ১২ জানুয়ারি দেশে আসেন। মূলত আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসানের নির্দেশ ও সহযোগিতায় দেশে নতুন করে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আন্ডারওয়ার্ল্ডের নেতৃত্ব দিতে তিনি দেশে  ফেরেন। 

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, ২০১৬ সালের জুন মাসে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সম্পাদক রাজীব হত্যার এজাহারে নাম আসার চারদিন পরে শাকিল চীনে চলে যান। ২০১৭ সাল পর্যন্ত তিনি সেখানে বসবাস করেন ও কার্গো সার্ভিসে কাজ করেন। ২০১৮ সালে চীন থেকে দুবাই চলে যান ও চলতি বছরের জানুয়ারি পর্যন্ত দুবাই ছিলেন। সেখানেই জিসানের সঙ্গে তার পরিচয় হয় এবং সখ্যতা গড়ে উঠে।

জিসানের অবস্থান সম্পর্কে সারওয়ার বিন কাশেম বলেন, আমরা ইন্টারপোলের মাধ্যমে জানতে পেরেছি জিসানকে গ্রেফতার করা হয়েছে। তাকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলমান। এ বিষয়ে শাকিলের কাছ থেকে কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর