শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৪৫

‘বরিশাল নগরীকে শিশু নির্যাতন মুক্ত এলাকা ঘোষণার কার্যক্রম চলছে’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

‘বরিশাল নগরীকে শিশু নির্যাতন মুক্ত
এলাকা ঘোষণার কার্যক্রম চলছে’

বরিশাল নগরীকে শিশু নির্যাতন মুক্ত এলাকা ঘোষণার লক্ষ্যে কার্যক্রম চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। শিশুদের প্রতি সহিংসতা বন্ধে গণমাধ্যমের ভূমিকা বিষয়ক এক মিডিয়া সংলাপে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার সকালে নগরীর আমিরকুটির উন্নয়ন সংস্থা আভাস ভবনে এই মিডিয়া সংলাপ অনুষ্ঠিত হয়। 

ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিজ সংগঠনের আয়োজনে ও উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের সার্বিক সহযোগিতা এবং আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজলের সভাপতিত্বে সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম। 

বিশেষ অতিথি ছিলেন বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট এস এম ইকবাল, মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বিসিকের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক জালিস মাহমুদ, ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার স্বপন মন্ডল, ইয়ূথনেট ফরনেট ক্লাইমেট জাস্টিজ প্রধান সমন্বয়কারী শাকিলা ইসলাম ও ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধি পূর্নিমা মন্ডল।

সংলাপ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, আগের চেয়ে পুলিশের কাজ-কর্মে অনেক মানসিকতার পরিবর্তন হয়েছে। প্রতিটি থানায় শিশু ও মহিলাদের সেবা দেওয়ার জন্য ভিন্নভাবে ডেক্স খোলা হয়েছে। সেখানে সব ধরনের অভিযোগ দেওয়ার সুযোগ রয়েছে। শিশু নির্যাতনের প্রতিটি ঘটনা গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। এছাড়া প্রতিটি পরিবার থেকে অভিভাবকদের সচেতন ভূমিকা পালন করার আহবান জানান তিনি। 

সভায় ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিজ প্রধান সমন্বয়কারী শাকিলা ইসলাম জানান, বরিশাল নগরীকে শীঘ্রই শিশু নির্যাতন মুক্ত এলাকা ঘোষণা করার লক্ষ্যে কার্যক্রম চলছে। এই লক্ষ্য বাস্তবায়নে শিশু নির্যাতনের ঘটনার তথ্য প্রকাশ করে তাদের সহযোগিতা করার আহবান জানান।

মিডিয়া সংলাপে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ক্রাইম) মতিউর রহমানসহ জাতীয় ও স্থানীয় দৈনিক এবং ইলেক্ট্রনিক মিডিয়ার ২৫ জন সদস্য অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/আল আমীন 


আপনার মন্তব্য