২৯ মার্চ, ২০২০ ১৬:০৬

করোনা নয়, জাবির সেই শিক্ষার্থী ভুগছেন অ্যাজমায়

অনলাইন ডেস্ক

করোনা নয়, জাবির সেই শিক্ষার্থী ভুগছেন অ্যাজমায়

করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে নিজ বাড়ি নাটোর থেকে শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু সেই শিক্ষার্থী করোনাভাইরাসে নয়, ভুগছেন অ্যাজমায়। 

ফলে চিকিৎসা শেষে আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে ছাড়পত্র দিয়েছে রাজশাহী সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতাল।

তবে আগামী ১০ দিন তাকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেয়া হয়েছে। ওই ছাত্রের বাড়ি নাটোরের বাগাতিপাড়া উপজেলায়। 

সূত্রে জানা যায়, গত ১১ মার্চ ঢাকাস্থ নিউ মার্কেট এলাকায় একজন বিদেশির সঙ্গে ওই ছাত্রের ধাক্কা লাগে। এরপর বিশ্ববিদ্যাল বন্ধ হলে বাড়ি ফেরেন তিনি। প্রায় দশদিন পর তিনি অসুস্থ হয়ে পড়েন।

বিষয়টি নিশ্চিত করে বাগাতিপাড়া উপজেলার নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল জানান, বিষয়টি জানার পর আক্রান্ত সন্দেহ ওই ছাত্রকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। তাছাড়া তার পরিবারের সদস্যদেরও হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। পাশাপাশি বাড়িটিতে লাল নিশানা টাঙিয়ে দেওয়া হয়েছে।


ওই শিক্ষার্থী জানান, করোনা সন্দেহে স্বেচ্ছায় তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। হাসপাতাল থেকে ফিরে তিনি আবারও কোয়ারেন্টাইনে আছেন। তার বাড়িতে এখনও প্রশাসনের টানানো লাল নিশান উড়ছে।

এ বিষয়ে রাজশাহী সংক্রমণ ব্যধি (আইডি) হাসপাতালের পরিচালক ডা. মামুনুর রশিদ বলেন, করোনায় আক্রান্ত সন্দেহে শনিবার রাতে ওই শিক্ষার্থীকে এখানে ভর্তি করা হয়েছিল। রাতে তাকে আইসোলেশনেও রাখা হয়। কিন্তু তার সিনড্রোম কোভিড-১৯ এর সঙ্গে মিলছে না। তবে তার অ্যাজমার সমস্যা আছে। এজন্য পর্যবেক্ষণ শেষে তাকে আজ রবিবার সকালে ডিসচার্জ করে দেয়া হয়েছে। একই সঙ্গে ১০ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর