শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২০ ১৫:৫৮

করোনা আতঙ্কে রোগী শুন্য বাগেরহাট সদর হাসপাতাল

বাগেরহাট প্রতিনিধি

করোনা আতঙ্কে রোগী শুন্য বাগেরহাট সদর হাসপাতাল

বাগেরহাটে মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমন আতংকে রোগী শুন্য হয়ে পড়েছে একমাত্র সদর হাসপাতাল। বাগেরহাট জেলা শহরের একমাত্র ১০০ শয্যার এই সরকারী হাসপালটিতে আগে যেখানে রোগীর চাপ সামলাতে চিকিৎসকদের হিমশিম খেতে হতো, হাসপাতালের বেড ছাড়াও বারান্দায়ও রোগীতে ঠাসা থাকতো সেখানে এখন প্রায় রোগী শুন্য থাকায় হাসপাতালের খালী বেডগুলো খালি পড়ে আছে। 

ইনডোর ও আউটডোরে রোগীর না থাকায় এক প্রকার ভূতুড়ে আবস্থা বিরাজ করছে। করোনা আতঙ্কের কারণে প্রাণ ভয়ে রোগীরা আসপাতালে আসছেন না বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. বেলফার হোসেন আজ বৃহস্পতিবার দুপুরে জানান, মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমন আতঙ্কে এখন রোগী শুন্য প্রায় বাগেরহাট সদর হাসপাতাল। 

তিনি বলেন, বাগেরহাট জেলা শহরের একমাত্র ১০০ শয্যার এই সরকারি হাসপাতালটিতে প্রতিদিন যেখানে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে স্বাস্থ্য সেবা নিতে আউটডোরে ৫০০ থেকে ৫৫০ রোগীর আসতো। করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ার পর এখন সেখানে রোগী আসার সংখ্যা কমে ১০০জনে এসে দাড়িয়েছে। প্রতিদিন যেখানে ১০০ থেকে ১৫০ রোগীকে হাসপাতালে ভর্তি করা হতো। সেখানে এখন নতুন কোন রোগী ভর্তি হতে আসছেনা।  এখন হাসপাতালে মহিলা-শিশুসহ সর্বমোট ৩৯ জন রোগী ভর্তি রয়েছেন। রোগীরা সুস্থ্য হয়ে বাড়ী ফেরার সাথে সাথে হাসপাতালটিতে ভর্তি রোগীর সংখ্যাও কমে আসছে।   

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য