শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২০ ১৬:৪৬
আপডেট : ২ এপ্রিল, ২০২০ ১৬:৪৭

বরিশালে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

বরিশালে সরকারি নির্দেশ অমান্য করে কভার্ড ভ্যানের মধ্যে যাত্রী পরিবহন করায় এক কভার্ড ভ্যান চালককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অপ্রয়োজনে দোকান খুলে আড্ডা দেওয়ায় দুই দোকানিকেও জরিমানা করা হয়েছে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা ও মো. মারুফ দস্তগীরের নেতৃত্বে বৃহস্পতিবার বরিশাল নগরীতে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। 

পৃথক ভ্রাম্যমাণ আদালত করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, গণসচেতনতা  সৃষ্টি  ও বিদেশফেরত ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে পৃথক ভ্রাম্যমাণ আদালত আজ নগরীর সদর রোড, নথুুল্লাবাদ, কাশীপুর, নতুন বাজার, হাসপাতাল রোড ও বিউটি রোড এলাকায় অভিযান চালায়। 

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা বিভিন্ন টি স্টল, মুদি দোকান ও বিভিন্ন এলাকার মোড়ে জনসমাগম ছত্রভঙ্গ করে তাদের নিরাপদ দূরত্বে চলার নির্দেশ দেন। যৌক্তিক প্রয়োজন ছাড়া জনগণকে ঘরের বাইরে বের না হওয়া এবং এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন ভ্রাম্যমাণ আদালত। 

মো. নাজমূল হুদার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বরিশাল-ঢাকা মহাসড়কের নথুল্লাবাদ ও কাশীপুরে অবস্থান নিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করেন। যানবাহনে একজনের বেশি যাত্রী থাকলে তাদের নামিয়ে দেওয়া হয়। এ সময় কভার্ড ভ্যানে যাত্রী পরিবহনের দায়ে কভার্ড ভ্যানের চালক মো. নাইম রহমানকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে মো. মারুফ দস্তগীরের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগরীর নতুন বাজারে ওষুধ ও মুদি দোকান নয় বিনা কারণে এমন দোকান খোলা রেখে ভেতরে আড্ডা জমানোয় সংশ্লিষ্ট দোকানিকে ৫শ টাকা এবং নগরীর হাসপাতাল রোডে একই অপরাধে পপুলার সুজ থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

বিডি প্রতিদিন/আল আমীন 


আপনার মন্তব্য