২৪ মে, ২০২০ ২১:৪১

বরিশালে প্রধান প্রধান মসজিদে একাধিক ঈদ জামাত আয়োজন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে প্রধান প্রধান মসজিদে একাধিক ঈদ জামাত আয়োজন

বরিশালে করোনার কারনে এবার ঈদের প্রধান জামাতের ব্যবস্থা করা হয়নি। ঈদগাহ্ কিংবা খোলা মাঠেও ঈদ জামাত আয়োজনে নিষেধাজ্ঞা রয়েছে ইসলামিক ফাউন্ডেশনের। এ কারনে এবার প্রধান প্রধান মসজিদগুলোতে একাধিক ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন এলাকা এবং অলিগলিতেও একাধিক ঈদ জামাতের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি মসজিদে সরকারী নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব মেনে ঈদের জামাতের ব্যবস্থা করা হয়েছে। 

নগরীর অন্যতম বৃহত একটি মসজিদে ৪টি জামাত এবং অন্যান্য মসজিদে ৩টি ও ২টি করে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। 

বরিশাল মহানগর ইমাম সমিতির প্রধান উপদেস্টা ও জামে এবাদুল্লাহ মসজিদের খতিব মাওলানা নূরুর রহমান বেগ জানান, নগরীর চকবাজারের জামে এবাদুল্লাহ মসজিদে ঈদের ৪টি জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টায় প্রথম, সাড়ে ৮টায় দ্বিতীয়, সাড়ে ৯টায় তৃতীয় এবং সকাল সাড়ে ১০টায় চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে। 

নগরীর হেমায়েতউদ্দিন রোডের জামে কসাই মসজিদে অনুষ্ঠিত হবে ৩টি ঈদ জামাত। প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত ৯টায় এবং তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। 

সদর রোডের বাইতুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় প্রথম এবং ১০টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। স্টিমারঘাট জামে মসজিদ ও পোর্ট রোডের কেরামতিয়া মসজিদে সকাল ৮টায় প্রথম এবং ৯টায় দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। 

জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরের কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী এবং জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা এখানে ঈদের নামাজ আদায় করবেন। 

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা অনুযায়ী এবার প্রধান জামাতের ব্যবস্থা রাখা হয়নি। ঈদগাহ্ কিংবা খোলা মাঠেও ঈদ জামাত আয়োজনে নিষেধাজ্ঞা রয়েছে। প্রধান প্রধান মসজিদগুলোতে একাধিক জামাতের আয়োজন করার নির্দেশনা দেয়া হয়েছে। একটি জামাতের পর আরেকটি জামাত আয়োজনে মাঝখানে অনেক সময় হাতে রাখতে বলা হয়েছে। যাতে এই সময়ে মসজিদগুলো পরিস্কার-পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত করা যায়। তিনি বরিশালবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর