শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২০ ১৮:১৪

বরিশালে মসজিদে নগদ অর্থ সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে মসজিদে নগদ অর্থ সহায়তা প্রদান

করোনা ব্যবস্থাপনার খরচ মেটানোর জন্য প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তার ৩ কোটি ৩৩ লাখ ১৫ হাজার টাকা পাচ্ছে বরিশাল জেলার ৬ হাজার ৬শ’ ৬৩টি মসজিদ কর্তৃপক্ষ। ঈদের আগে থেকে ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এই অর্থ বিতরণ শুরু হয়। এই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর কাশীপুরে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ে সদর উপজেলার চরমোনাই ও চরবাড়িয়া ইউনিয়নের ২১৬টি মসজিদ কর্তৃপক্ষের হাতে প্রধানমন্ত্রীর নগদ ৫ হাজার টাকা করে তুলে দেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

সংশ্লিস্ট মসজিদের ইমাম ও ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ সহায়তার অর্থ গ্রহণ করেন। এই অর্থ দিয়ে মসজিদে করোনা ব্যবস্থাপনা খরচ মেটানো হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। 

অর্থ বিতরণের সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ে উপ-পরিচালক এবিএম শফিকুল ইসলাম ও সহকারী পরিচালক মো. আলম হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
 
এদিকে গত বুধবারের আকস্মিক ঝড়ে নগরীর সাগরদী এলাকায় ক্ষতিগ্রস্থ একটি পরিবারের গৃহ মেরামত সহায়তা হিসেবে ২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা এবং ত্রাণ সহায়তা দেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সরেজমিন গিয়ে এই সহায়তা প্রদান করে প্রশাসন। এ সময় জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়াও জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায় সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুব্রত কুমার বিশ্বাস জানান, বুধবারের ঝড়ে ক্ষতি হওয়ার পর ওই পরিবারটি ৩৩৩ নম্বরে ফোন করে সহায়তা চায়। সদর উপজেলা পরিষদ থেকে খোঁজ খবর নিয়ে সত্যতা নিশ্চিত হওয়ার পর ওই পরিবারটিকে ঢেউটিন, নগদ টাকা এবং ত্রাণ সহায়তা দেয়া হয়। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর