শিরোনাম
প্রকাশ : ৫ জুন, ২০২০ ০৩:৪৯
আপডেট : ৫ জুন, ২০২০ ০৫:৫৩

বরিশালে ইমামকে লাঞ্ছিত, ইউপি চেয়ারম্যান ও সাবেক মেম্বার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ইমামকে লাঞ্ছিত, ইউপি চেয়ারম্যান ও সাবেক মেম্বার গ্রেফতার

বরিশালের মেহেন্দিগঞ্জে এক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ তুলে একটি মাদ্রাসার অফিস সহকারী ও স্থানীয় একটি মসজিদের ইমামকে জুতা পেটা করে গলায় জুতার মালা পড়িয়ে সন্মানহানীর মামলায় প্রধান অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা রাড়ি ও তার সহযোগী সাবেক মেম্বার সাত্তার সিকদারকে গ্রেফতার করেছে পুলিশ। 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. নাঈমুল হকের নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল গতকাল বৃহস্পতিবার বিকেলে পার্শ্ববর্তী মুলাদী উপজেলা সদর থেকে গ্রেফতার করে তাদের। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ওই ইমামকে লাঞ্ছিত করার কথা স্বীকার করেছে। এর আগে গতকাল সকালে ওই ঘটনায় বজলু আকন নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। এ নিয়ে এ ঘটনায় প্রধান অভিযুক্ত দড়িরদর খাজুরিয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা রাড়িসহ ৩ জনকে গ্রেফতার করলো পুলিশ। 

জড়িত অন্যান্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. নাঈমুল হক। 

মেহেন্দিগঞ্জের দড়িরচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার এক ছাত্রীর উপবৃত্তির ১ হাজার ৮শ’ টাকা আত্মসাতের অভিযোগ তুলে ওই মাদ্রাসার অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর ও স্থানীয় একটি মসজিদের ইমাম মো. শহীদুল ইসলাম আলাউদ্দিনকে গত বুধবার বিকেলে ইউনিয়ন পরিষদে ডেকে নিয়ে প্রকাশে জুতা পেটা করেন ইউপি চেয়ারম্যান ও তার সহযোগীতা। পরে তাকে জুতার মালা পড়িয়ে ঘোরানোর পর পরিষদের একটি কক্ষে আটকে রাখা হয়। তাদেরই একজন এই ঘটনার ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়। রাতের মধ্যে ওই ভিডিও ভাইরাল হলে তোলপাড় শুরু হয়। পুলিশ এ ঘটনায় জড়িত বজলু আকন নামে একজনকে গতকাল সকালে আটক করে। শহীদুল ইসলাম বাদী হয়ে সকালে চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।  

ওই মামলায় গতকাল বিকেলে মুলাদী পৌর শহর থেকে গ্রেফতার করা হয় প্রধান অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোস্তফা রাড়ি ও তার সহযোগী সাবেক মেম্বার সাত্তার সিকদারকে।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, ন্যাক্কারজনক এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারী মামলা হয়েছে। অভিযুক্ত চেয়ারম্যান ও মেম্বারদের সাময়িক বরখাস্ত করার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর