শিরোনাম
প্রকাশ : ৭ জুন, ২০২০ ১৫:০৬

খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় ২৪ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় ২৪ জনকে জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় খুলনা মহানগরীতে ২৪ ব্যক্তিকে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত দু’দিনে নগরীর বিভিন্ন স্থানে অভিযানে এই জরিমানা করা হয়। এদিকে একই সময় জনসচেতনামূলক প্রচারণার অংশ হিসেবে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন দরিদ্র রিক্সাচালক, দিনমজুর, শ্রমিক-পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেন। 

জানা যায়, জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর ডাকবাংলা, সাতরাস্তা, পিটিআই মোড়, রয়েলের মোড় ও সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা এবং নূরী তাসমিন ঊর্মি স্বাস্থ্যবিধি ভঙ্গের দায়ে ২৪ জনকে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেন। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮-এর ২৪(১) ধারায় এবং দণ্ডবিধি, ১৮৬০-এর ২৬৯ ধারায় এসব জরিমানা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করে হ্যান্ডমাইকে প্রচারণা চালানো হয়। 

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, সংক্রমণ প্রতিরোধে কঠোর হচ্ছে প্রশাসন। মাস্ক ব্যবহার না করে অসচেতনভাবে যারা বাইরে বের হয়েছে, তাদেরকে জেলা-জরিমানা করা হয়েছে। তবে যারা গরীব, রিক্সাচালক-ভ্যান চালক, শ্রমজীবি মানুষ তাদেরকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে এবং স্বাস্থ্যবিধি অমান্যকারীদের আইনের আওতায় আনতে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর