৩ জুলাই, ২০২০ ২১:৪৪

খুলনায় আনন্দে কাঁদলেন পাটকল শ্রমিকরা, মিষ্টি বিতরণ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় আনন্দে কাঁদলেন পাটকল শ্রমিকরা, মিষ্টি বিতরণ

দীর্ঘদিনের অনিশ্চয়তা কাটিয়ে এবার পাটকল শ্রমিকরা এককালীন পাওনা টাকা পাওয়ার নিশ্চয়তা পেয়েছেন। পাটকল বন্ধ হওয়ায় শ্রমিকদের সমুদয় পাওনার অর্ধেক নগদে ও বাকি অর্ধেক তিনমাস অন্তর মুনাফাভিত্তিক সঞ্চয়পত্রের মাধ্যমে দেওয়া হবে। 

আজ শুক্রবার বিকালে খুলনায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানান। প্রধানমন্ত্রী গৃহিত পদক্ষেপ ও জারিকৃত প্রজ্ঞাপন লিফলেট আকারে শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়। এসময় অবসরপ্রাপ্ত শ্রমিকদের অনেকে আবেগ আপ্লুত হয়ে আনন্দে কেঁদে ফেলেন। পরে তারা মিষ্টি বিতরণ ও মহান আল্লাহ্‌র নিকট দোয়া প্রার্থনা করেন। 

খুলনার দিঘলিয়া সেনহাটিতে স্টার জুট মিল প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের পাওনা শতভাগ পরিশোধ করেই সরকারি-বেসরকারি অংশীদারীত্বের (পিপিপি) ভিত্তিতে মিলগুলো চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী ইতোমধ্যে ২০১৪ সাল থেকে অবসরে যাওয়া এবং বর্তমানে কর্মরত শ্রমিকদের ন্যায্য পাওনা এককালীন পরিশোধের সিদ্ধান্ত নিয়েছেন। 

তিনি আরও জানান, শ্রমিকদের পাওনা টাকায় যাতে কোন মধ্যস্বত্ত্বভোগী ভাগ বসাতে না পারে সেজন্য সরকারি কর্মকর্তাদের তত্ত্বাবধানে তাদের ব্যাংক একাউন্টের মাধ্যমে পরিশোধ করা হবে। তিনি রাষ্ট্রায়ত্ত পাটকলে অবসরে যাওয়া শ্রমিকদের বকেয়া পাওনা এককালীন পরিশোধে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানান। একই সাথে পাটকল শ্রমিকদের দীর্ঘদিনের ব নার অবসান হয়েছে বলে সন্তোষ প্রকাশ করেন। 
এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজ-আল-আসাদ, শ্রম দপ্তর, খুলনার পরিচালক মো. মিজানুর রহমান।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর