৪ জুলাই, ২০২০ ১৮:০২
দোয়া মাহফিলে বক্তারা

এমপি হাবিবুর রহমান মোল্লা ছিলেন গণমানুষের নেতা

নিজস্ব প্রতিবেদক

এমপি হাবিবুর রহমান মোল্লা ছিলেন গণমানুষের নেতা

প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা ছিলেন গণমানুষের নেতা। নির্বাচনী এলাকার প্রতিটি পরিবারের খবর রাখতেন। প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন। রাজনীতি করতে গিয়ে সামরিক সরকার থেকে শুরু করে বিএনপি-জামায়াত সরকারের রোষানলে পড়েছেন। জেল খেটেছেন। কিন্তু কখনোই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নে আপোষ করেননি। তিনি কর্মের মাধ্যমে বেঁচে থাকবেন। রাজনীতিতে কর্মী তৈরি, এলাকার উন্নয়নে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

আজ শনিবার দুপুরে যাত্রাবাড়ি ধলপুর কমিউনিটি সেন্টারে ঢাকা-৫ আসনের যুবলীগের সর্বস্তরের নেতাকর্মী আয়োজিত প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার আত্মার মাগফিরাত কামনা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন। একই সঙ্গে হাবিবুর রহমান মোল্লার পরিবার থেকেই উপ-নির্বাচনে প্রার্থী করতে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি করেন যুবলীগ নেতারা।  

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ৪৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন। এতে বক্তৃতা করেন ৬৪ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এস এম সোহেল, ৬৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রাসেল ভুঁইয়া, ৬৮ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সাইফ ইকবাল, ৪৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জাহাঙ্গীর  হোসেন, ৬২ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক বিপ্লব আহমেদ, ৬৭ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক শহিদুজ্জামান আকাশ, ৪৮ নং ওয়ার্ড  যুবলীগের সাধারণ ফয়সাল আহমেদ ফালান, ৬৫ নং ওয়ার্ড যুবলীগের প্রতিনিধি শামীম আহমেদসহ ঢাকা-৫ আসনের প্রতিটি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।

এতে প্রয়াত হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে ও  ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহফুজুর রহমান মোল্লা শ্যামল, কৌশিক আহমেদ জসিমসহ ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

৪৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা ছিলেন গণমানুষের নেতা। নির্বাচনী এলাকার প্রতিটি পরিবারের খবর রাখতেন। প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি কখনোই বঙ্গবন্ধু ও নেত্রীর প্রশ্নে আপোষ করেননি। 

৬৭ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তার হোসেন বলেন, ঢাকা-৫ নির্বাচনী এলাকার মানুষের সুখ দুঃখে সাথী ছিলেন হাবিবুর রহমান  মোল্লা। এই আসনটি এক সময় বিএনপি-জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। হাবিবুর রহমান মোল্লা দিন রাত অবিরাম পরিশ্রম করে কর্মী  তৈরি করার মধ্য দিয়ে আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে গড়ে তুলেছেন। তাই আসন্ন উপনির্বাচনে এই পরিবার থেকেই উপনির্বাচনে মনোনয়ন দিতে আমরা আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাছে জোর দাবি জানাচ্ছি। একই দাবি ৬৪ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এস এম সোহেল ও ৬২ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক বিপ্লব আহমেদের। 

৪৮ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ ফালান বলেন, ঢাকা প্র্রবেশ হচ্ছে ঢাকা-৫ আসন। এই আসনে জনপ্রিয় ও গ্রহণযোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দেওয়া প্রয়োজন। নেত্রীর কাছে সব খবর আছে। আমরা চাই প্রয়াত গণমানুষের নেতা মোল্লা সাহেবের পরিবার  থেকেই প্রার্থী করা হোক। 

দোয়া মাহফিলে প্রয়াত হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে মশিউর রহমান সজল বলেন, আমার বাবা এই এলাকার মানুষের কল্যাণে আমৃত্যু কাজ করেছেন। আমরা সন্তানের চেয়ে এলাকার মানুষ তার কাছে বেশি আপন ছিল। সকল কর্মীর জন্য তার দরজা খোলা ছিল। আব্বা রাজনীতি করতে গিয়ে অনেকবার জেল খেটেছেন। নির্যাতনের শিকার হয়েছেন। কিন্তু কখনোই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নে আপোষ করেননি।

তিনি বলেন, আমার বাবা এই এলাকার মানুষকে কতটুকু ভালবাসেন, আপনাদের কথাগুলোই তার প্রমাণ। আমার পিতার জন্য দোয়া করবেন, আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন। আমার অভিভাবক প্রিয় নেত্রী ও নির্বাচনী এলাকার মানুষ যে সিদ্ধান্ত নেবেন আমরা পরিবারের সদস্যরা মাথা পেতে নিব। পিতা যেমনভাবে আপনাদের সেবা করেছেন আমরাও আমৃত্যু আপনাদের পাশে থাকতে চাই। সুযোগ চাই।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর