শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০২০ ২০:৩৬

স্মরণ সভায় বক্তারা

শ্রমিক নেতা থেকে জননেতায় পরিণত হয়েছিলেন হাবিবুর রহমান মোল্লা

নিজস্ব প্রতিবেদক

শ্রমিক নেতা থেকে জননেতায় পরিণত 
হয়েছিলেন হাবিবুর রহমান মোল্লা

ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লা শ্রমিক  নেতা থেকে জননেতায় পরিণত হয়েছিলেন। তিনি ছিলেন কর্মীবান্ধব, নিবেদিত ও আদর্শবান নেতা। অনেক নির্যাতন-অত্যাচার সহ্য করেছেন কোন দিন আওয়ামী লীগ, নৌকা ছেড়ে যাননি। লোভ-লালসার ঊর্ধে থেকে কাজ করেছেন।

আজ শুক্রবার বিকালে ডেমরা-যাত্রাবাড়ী থানা জাতীয় শ্রমিকলীগ আয়োজিত যাত্রাবাড়ীর নুর কমিউনিটি সেন্টারে দোয়া মাহফিল ও স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন। এ সময় বক্তারা আসন্ন উপনির্বাচনে এই পরিবার থেকে নৌকার প্রার্থী করতে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানান। 

যাত্রাবাড়ী থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি শেখ এম এ রবের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান শাকিবের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন প্রয়াত এমপি পুত্র ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল।

প্রয়াত এই নেতা জীবনী নিয়ে আলোকপাত করেন বৃহত্তর ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি মো. আকবর আলী, দনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবু বকর সিদ্দিক বাকের, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহফুজুর রহমান মোল্লা শ্যামল, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবু, ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি কে এম ফজলুল হক, আব্দুল মজিদ, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মোহাম্মদ আলী, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসার, ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী শরীফ উদ্দিন,

বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম,  ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ অপু, যাত্রাবাড়ী থানা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বাচ্চু খন্দকার, বৃহত্তর ডেমরা থানা জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি গোলাম মাওলা, যাত্রাবাড়ী থানা জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আবুল  হোসেন, কোতয়ালী থানা জাতীয় শ্রমিক লীগের সাধারনণ সম্পাদক মো. ইমরান মিয়া, ডেমরা থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন প্রমুখ। 

বক্তারা বলেন, ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান  মোল্লা শ্রমিক নেতা থেকে জননেতায় পরিণত হয়েছিলেন। তিনি ছিলেন কর্মীবান্ধব, নিবেদিত ও আদর্শবান নেতা। অনেক নির্যাতন-অত্যাচার সহ্য করেছেন কোনদিন আওয়ামী লীগ,  নৌকা ছেড়ে যাননি। লোভ-লালসার ঊর্ধে থেকে কাজ করেছেন। আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারি। ঘরে ঘরে গিয়ে নৌকার কর্মী তৈরি করেছেন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর