শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৫৮

বরিশালে বিশ্ব পর্যটন দিবসের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিশ্ব পর্যটন দিবসের আলোচনা সভা

‘শাপলার বিল, পেয়ারা বাগান, ভাসমান বাজার, ঐতিহাসিক দুর্গাসাগর সহ বরিশালে পর্যটনের অপার সম্ভাবনা থাকলেও ভঙ্গুর যোগাযোগ ব্যবস্থা আর পর্যাপ্ত অবকাঠামো সুবিধা না থাকায় আগ্রহ হারিয়ে ফেলছেন পর্যটকরা। পদ্মা সেতু, পায়রা বন্দর, রেললাইন এবং ফোরলেন ঘিরে এ অঞ্চলে ব্যাপক সম্ভাবনা রয়েছে পর্যটনের।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রবিবার সকালে পর্যটন কর্পোরেশনের সহযোগিতায় বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে জেলা প্রশাসন আয়োজিত এক আলোচনা সভায় এসব সমস্যার কথা উঠে আসে। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান সভায় প্রধান অতিথি ছিলেন।  

অতিরিক্ত জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. নাঈমুল হক, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড অলিভার গুদা, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী শরীফ মো. জামাল উদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশলী বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মঈন, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

সভায় বলা হয়, জেলার বিভিন্ন পর্যটন সম্ভাবনাময় স্থানগুলোতে পর্যটক আকৃষ্ট করার জন্য অবকাঠামো সুবিধা যথেষ্ট নয়। সরকারের সকল দপ্তরের সহযোগিতায় পর্যটকদের জন্য অবকাঠামো উন্নয়ন এবং নিরাপত্তা নিশ্চিত করার উপর গুরুত্ব দেয়া হয় সভায়। 

সভায় ঐতিহাসিক দুর্গাসাগর পর্যটকদের জন্য আরও আকর্ষণীয় করতে পর্যটন কর্পোরেশনের বরাদ্দ দেয়া ১৬ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্পের কাজ আগামী মাসে শুরু হবে বলে সভায় জানান জেলা প্রশাসক। পর্যটকদের বিশ্রামের জন্য দুর্গাসাগর তীরে ইতিমধ্যে জেলা পরিষদের একটি বিশ্রামাগার নির্মাণের কাজ শেষ হয়েছে বলে জানানো হয় সভায়। 

সভার শেষ পর্যায়ে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে শিক্ষার্থীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। সভায় উপস্থিত জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস এসব তথ্য নিশ্চিত করেছেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর