২২ অক্টোবর, ২০২০ ১৬:০৬

বৃষ্টিতে বিপর্যস্ত বরিশালের জনজীবন, নদী-সমুদ্র বন্দরে সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বৃষ্টিতে বিপর্যস্ত বরিশালের জনজীবন, নদী-সমুদ্র বন্দরে সতর্ক সংকেত

লঘুচাপের প্রভাবে অবিরাম বৃষ্টি হচ্ছে বরিশালে। গত ২৪ ঘণ্টায় ৬৪ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া অফিস। আগামী দুই দিন আরও বৃষ্টিসহ হালকা ও মাঝারি দমকা এবং ঝড়ো বাতাস বয়ে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বরিশাল আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে গত বুধবার মধ্য রাত থেকে হালকা ও মাঝারি বৃষ্টি শুরু হয়। রাতভর চলে অবিরাম বৃষ্টি। বৃহস্পতি সকাল থেকেও বিরামহীন বৃষ্টি হচ্ছে বরিশালে। বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টা ৬৪.৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে স্থানীয় আবহওয়া অফিস।

অবিরাম বৃষ্টিতে বরিশালের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারণ মানুষ। বৃষ্টিতে বিশেষ করে বেকায়দায় পড়েছেন শ্রমজীবী মানুষ। অব্যাহত বৃষ্টিতে নগরীর বিভিন্ন সড়কে সাময়িক জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, লঘুচাপের কারণে বরিশাল নদী বন্দরে ২ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং পায়রা চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

লঘুচাপের কারণে আরও আগামী দুই দিন আরও বৃষ্টিসহ হালকা ও মাঝারি দমকা এবং ঝড়ো বাতাস বয়ে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর