শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ১৫:৪৪
আপডেট : ২৭ অক্টোবর, ২০২০ ১৫:৪৭

বরিশালে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

বরিশালে জেলা পর্যায়ে ৪১তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী এবং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে এ উদ্বোধনী ও সেমিনার অনুষ্ঠিত হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগীতায় এ সেমিনারের আয়োজন করে জেলা প্রশাসন। 

এতে ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনির চৌধুরী। 

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোস্টাল স্ট্যাডিজ এন্ড ডিজস্টার ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. হাফিজ আশরাফুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া। 

আলোচক হিসেবে অংশগ্রহণ করেন জেলা কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. তাওফিকুল আলম ও জেলা প্রাণি সম্পদ কমকর্তা ডা. মো. নুরুল আলম।

অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস এবং জেলা আওয়ামী লীগ সহসভাপতি মো. হোসেন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। 

বরিশালের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী এবং জেলা বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন কমিটির সদস্যবৃন্দ উদ্বোধনী অনুষ্ঠান ও সেমিনারে উপস্থিত ছিলেন। 

সেমিনারে বক্তারা বলেন, খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হয়েছে। এখন নিরাপদ খাদ্য নিশ্চিত করার মাধ্যমে একটি সুস্থ্য-সবল ও বিজ্ঞানমনস্ক জাতি গঠনে সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানানো হয়। 

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর