শিরোনাম
২৭ অক্টোবর, ২০২০ ১৮:২১

দুর্নীতির মামলায় ব্যারিস্টার মীর হেলাল কারাগারে

অনলাইন ডেস্ক

দুর্নীতির মামলায় ব্যারিস্টার মীর হেলাল কারাগারে

আদালতে ব্যারিস্টার মীর হেলাল

দুর্নীতি দমন কমিশনের ( দুদক) দায়ের করা দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের ছেলে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনকে কারাগারে পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার মীর হেলাল ঢাকার বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক এ এস এম রুহুল ইমরান তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ মামলার অন্য আসামি মীর নাসির এখনো আদালতে আত্মসমর্পণ করেননি। উল্লেখ্য, ২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করে দুদক। এ মামলায় বিশেষ জজ আদালত মীর নাসিরকে ১৩ বছর ও মীর হেলালকে ৩ বছরের কারাদণ্ড দেন।

বিচারিক আদালতের ওই রায়ের বিরুদ্ধে মীর নাসির ও মীর হেলাল হাইকোর্টে পৃথক আপিল করেন। ২০১০ সালের আগস্টে হাইকোর্ট মীর নাসির ও মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন। হাইকোর্টের রায় বাতিলের আবেদন জানিয়ে আপিল করে দুদক। শুনানি নিয়ে ২০১৪ সালের ৩ জুলাই আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া রায় বাতিল করেন। একই সঙ্গে বিচারিক আদালতের সাজার বিরুদ্ধে বাবা-ছেলের করা পৃথক আপিল হাইকোর্টে পুনরায় শুনানির নির্দেশ দেয়া হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর