শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ০২:৪০
প্রিন্ট করুন printer

বাকেরগঞ্জে ধর্ষণ মামলার আসামি ৬ বছর পর কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাকেরগঞ্জে ধর্ষণ মামলার আসামি ৬ বছর পর কারাগারে

বরিশালের বাকেরগঞ্জ থানার একটি ধর্ষণ মামলার পলাতক আসামি ৬ বছর পর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পন করেছে। বৃহস্পতিবার সে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিচারক আবু শামীম আজাদ তাকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন। 

তার নাম তৌকির সন্যামত। সে ওই উপজেলার পশ্চিম ভাতশালা গ্রামের আনছার সন্যামতের ছেলে।

মামলার অভিযোগের উদ্বৃতি দিয়ে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী আজিবর রহমান জানান, তৌকির সন্যামত সহ ৩ জনের বিরুদ্ধে ২০১৪ সালের ৭ জুন বাকেরগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন বরিশাল সদরের চড়বাড়িয়া গ্রামের এক গ্রাম পুলিশের মেয়ে। মামলায় অভিযোগ করা হয়, প্রেমের সম্পর্কের সুবাদে পটুয়াখালীর বাউফলের বগা ইউনিয়নের রাজনগর গ্রামের সাইফুল ইসলাম সজিবের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৪ সালের ৭ জুন সজিবের সাথে বাকেরগঞ্জের ফরিদপুর ইউনিয়নের ডিসি লঞ্চ ঘাটে বেড়াতে যায় সে। ওইদিন রাতে পশ্চিম ভাতশালা গ্রামের তৌকির সন্যামত ও পূর্ব ভাতশালা গ্রামের আউয়াল রাড়ি তাকে অপহরণ করে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। 

এ ঘটনায় নির্যাতিতা বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় নারী ও শিশু  নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা মো. মাছুম তালুকদার একই বছরের ৫ আগস্ট ৩ জনকে অভিযুক্ত করে আদালতে এই মামলার অভিযোগপত্র দেন। আদালত ২০১৪ সালের আগস্টে অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। দীর্ঘ ৬ বছর পর এক আসামি তৌকির সন্যামন আদালতে আত্মসমর্পন করলে বিচারক তাকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৮
প্রিন্ট করুন printer

সাংবাদিক হত্যার প্রতিবাদে আরইউজের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সাংবাদিক হত্যার প্রতিবাদে আরইউজের মানববন্ধন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে প্রকাশ্যে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি পালিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে যারা প্রকাশ্যে গুলি ছুঁড়ছিল, সাংবাদিক মুজাক্কির তাদের ছবি তুলছিলেন। সে কারণে তাকেই গুলি করা হয়। এরপর তার ক্যামেরা থেকে মেমোরিকার্ড খুলে নেয়া হয়। অপরাধীরা যেন চিহ্নিত না হয় সে জন্যই মুজাক্কিরকে হত্যা করা হয়েছে। সমাবেশ থেকে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকারের আমলে সর্বক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। কিন্তু সাংবাদিক হত্যার বিচার হচ্ছে না। সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় একের পর এক সাংবাদিককে হত্যা করা হচ্ছে। তাই সমাবেশ থেকে সকল সাংবাদিক হত্যার কঠোর শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়। তারা বলেন, সাংবাদিক হত্যার একটি ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হলে এ ধরনের ঘটনা কমে আসবে। তাই অবিলম্বে অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তার করতে হবে।

আরইউজের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি মামুন-অর-রশীদ, বিএফইউজের নির্বাহী সদস্য জাবীদ অপু, কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৩
প্রিন্ট করুন printer

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫১

অনলাইন ডেস্ক

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫১
ফাইল ছবি

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ। উদ্ধার করা হয়েছে মাদকদ্রব্য।

বুধবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১০৮৭২ পিস ইয়াবা, ১৭২ গ্রাম হেরোইন, ১০ কেজি ৭০০ গ্রাম ২০ পুরিয়া গাঁজা ও ৪৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৪০টি মামলা হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৫৪
প্রিন্ট করুন printer

মতিঝিলে ৬১০০ ইয়াবাসহ গ্রেফতার ২

অনলাইন ডেস্ক

মতিঝিলে ৬১০০ ইয়াবাসহ গ্রেফতার ২
ফাইল ছবি

রাজধানীর মতিঝিল থানা এলাকা থেকে ইয়াবাসহ দু’জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন, সুমন (৪০) ও মেহেদী হাসান (২৪)।  গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৬১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু বলেন, বুধবার রাত ৮টার দিকে মতিঝিল থানার টুইনবি সার্কুলার রোড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা ইয়াবা ব্যবসার সাথে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। 

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা হয়েছে। সূত্র: ডিএমপি নিউজ

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩৫
প্রিন্ট করুন printer

মা হলেন শাবনূর, বাবা হননি কেউ

এম এ শাহীন, সিদ্ধিরগঞ্জ থেকে

মা হলেন শাবনূর, বাবা হননি কেউ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফুটফুটে একটি কন্যা সন্তান প্রসব করেছে শাবনূর নামে এক মানসিক ভারসাম্যহীন এক নারী।বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের একটি বাস কাউন্টারের সামনে এ সন্তানটি প্রসব করে শাবনূর। তবে সন্তানটির বাবা হয়নি কেউ। এখন শাবনূর ও তার মেয়ে বাস কাউন্টারের সামনের চকলেট বিক্রেতা নাসিমার তত্ত্বাবধানে রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রসব বেদনা উঠার পর মানসিক ভারসাম্যহীন শাবনূর কারও সাহায্য ছাড়াই সন্তান প্রসব করে। খবর পেয়ে চকলেট বিক্রেতা নাসিমা তাদের উপজেলার মেথর পট্টিতে নিয়ে গোসল করায়। নাসিমা জানান, শাবনূর ও তার মেয়ে সুস্থ আছে। 

তিনি আরও বলেন, দেড় মাস আগে শিমরাইল মোড়ের  কয়েকজন দোকানদার মিলে মানসিক ভারসাম্যহীন শাবনূরের আলট্রাসনোগ্রাম করিয়েছিলো। তারপর আর ডাক্তার দেখানো হয়নি। ২ বছর যাবত শাবনূর শিমরাইল মোড়ে ঘোরাঘুরি করে। আশেপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনধারণ করছে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩৪
প্রিন্ট করুন printer

রাজধানীতে বাসা থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে কিশোরকে হত্যা

অনলাইন ডেস্ক

রাজধানীতে বাসা থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে কিশোরকে হত্যা
প্রতীকী ছবি

রাজধানীর বনানীর স্টার কাবাবের সামনে ছুরিকাঘাতে ১৪ বছর বয়সী এক কিশোর নিহত হয়েছে। বাসা থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয়। নিহতের নাম শাকিল গাজী। গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাতে এই ঘটনা ঘটে।

নিহতের বাবা জসিম গাজী জানান, রাত সাড়ে সাতটার দিকে কে বা কারা শাকিল গাজীকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে বনানী স্টার কাবাবের সামনে তাকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়। খবর পেয়ে হাসপাতালে গিয়ে ছেলের মরদেহ দেখতে পাই।

বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াসিন হোসেন জানান, রাতে স্টার কাবাবের সামনে শাকিলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পথচারীরা স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিস্তারিত জানার চেষ্টা চলছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর