শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২১ ১৪:২৩
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২১ ১৬:৩২
প্রিন্ট করুন printer

কাশিমপুর কারাগারে নারীর সঙ্গে বন্দির সাক্ষাৎ, জেল সুপার ও জেলার প্রত্যাহার

গাজীপুর প্রতিনিধি :

কাশিমপুর কারাগারে নারীর সঙ্গে বন্দির সাক্ষাৎ, জেল সুপার ও জেলার প্রত্যাহার

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ নিয়ম ভেঙে এক নারীর সঙ্গে হলমার্ক কেলেঙ্কারিতে কারাবন্দি তুষার আহমেদের সাক্ষাতের ঘটনায় ওই কারাগারের সিনিয়র জেল সুপার রত্মা রায় ও জেলার নূর মোহাম্মদকে প্রত্যাহার করা হয়েছে। 

রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। তাদের প্রত্যাহার করে কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে। গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, প্রত্যাহার হওয়া জেল সুপার ও জেলার রবিবারই তাদের দায়িত্ব হস্তান্তর করে এখান থেকে চলে যাবেন।

এর আগে এ ঘটনায় ওই কারাগারের ডেপুটি জেল সুপার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমানকে প্রত্যাহার করা হয়। দেশের আর্থিক খাতের কেলেঙ্কারির ঘটনায় অভিযুক্ত হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের ভায়রা হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদকে কারা কর্মকর্তাদের কক্ষে নারীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করে দেওয়ার অভিযোগ ওঠে।

এ ঘটনায় গত বৃহস্পতিবার অতিরিক্ত কারা মহাপরিদর্শক আবরার হোসেনকে প্রধান করে উপ-সচিব (সুরক্ষা বিভাগ) আবু সাঈদ মোল্লাহ ও ডিআইজি প্রিজন (ময়মনসিংহ বিভাগ) জাহাঙ্গীর কবিরকে সদস্য করে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

এছাড়া একই ঘটনায় গত ১২ জানুয়ারি গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালামকে প্রধান করে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরীকে নিয়ে তিন সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি দুপুরে এই সাক্ষাতের ঘটনা ঘটে। কর্মকর্তাদের সহযোগিতায় তাদের যাওয়া-আসার দৃশ্য কারাগারের প্রধান ফটকের ভেতরের সিটিটিভি ক্যামেরায় ধরা পড়ে। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর