শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১২:২৪
প্রিন্ট করুন printer

গভীর রাতে ববি শিক্ষার্থীদের ওপর হামলা; মহাসড়ক অব‌রোধ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গভীর রাতে ববি শিক্ষার্থীদের ওপর হামলা; মহাসড়ক অব‌রোধ

ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের মেসে মেসে ঢুকে গভীর রাতে ১৩ জন শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে প‌রিবহন শ্রমিকদের বিরুদ্ধে। এ ঘটনায় আহতদের বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার রাত দেড়টার দি‌কে নগরীর রুপাতলী হাউ‌জিং এলাকায় বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের মেসে হামলা চালানোর ঘটনা ঘটে।

এ ঘটনার প্র‌তিবা‌দে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়ক অব‌রোধ ক‌রে‌ছে বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা। হামলার ঘটনায় জ‌ড়িত‌দেরর দৃষ্টান্তমূলক বিচার দা‌বি ক‌রে‌ছেন তারা। শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানিয়ে অভিযুক্তদের বিচার দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। 

‌বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা জানায়, গত মঙ্গলবার রাত দেড়টার দি‌কে নগরীর রুপাতলী হাউ‌জিং এলাকায় বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের মেসে হামলা চালায় প‌রিবহন শ্রমিক ও দুর্বৃত্তরা। এ খবর সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে ছড়ি‌য়ে পড়লে আ‌শেপা‌শের মেসে থাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা সহপাঠ‌ী‌দের উদ্ধা‌রে এ‌গি‌য়ে যায়। এ সময় তারাও হামলার শিকার হয়। হামলায় ২০ জ‌নের ম‌তো আহত হন। তাদের ম‌ধ্যে ১৩ জন‌কে ব‌রিশাল শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। এ ঘটনার প্র‌তিবা‌দে শিক্ষার্থীরা রাত দেড়টা থেকে বিশ্ব‌বিদ্যাল‌য়ের সাম‌নের ব‌রিশাল-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ ক‌রে। এ সময় কয়েকটি যানবাহন ভ‌াংচু‌রের ঘটনা ঘ‌টে। সড়‌কে ইট ও কাঠ ফে‌লে সড়ক অব‌রোধ ক‌রে রাখা হয়। 

ঘটনার প্রতিবাদে বুধবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বাসে আগুন ধরিয়ে দেয় শিক্ষার্থীর। সড়ক অবরোধের ঘটনায়  দু‌র্ভো‌গে প‌ড়ে‌ছেন সাধারণ যাত্রীরা। হামলাকারী‌দের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত সড়ক অব‌রোধ অব্যাহত রাখার কথা জা‌নি‌য়ে‌ছে শিক্ষার্থীরা। 

এদিকে. শিক্ষার্থীদের ওপর হামলার সময় পুলিশ প্রশাসন নির্বিকার ছিল বলে দাবি শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনও শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসেনি বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। 

তবে শিক্ষার্থীদের পাশে না দাঁড়ানোর অভিযোগ অস্বীকার করে তাদের ওপর হামলার নিন্দা জানিয়ে অভিযুক্তদের কঠোর বিচার দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

উ‌ল্লেখ্য, গত মঙ্গলবার ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের অর্থ‌নী‌তি বিভা‌গের শিক্ষার্থী তৌ‌ফিকুল সজল ও ফারজানা আক্তার মে‌মি নিজ বা‌ড়ি খুলনায় যাওয়ার জন্য রুপাতলীস্থ বিআর‌টি‌সি কাউন্টা‌রে যায়। সেখা‌নে কাউন্টার স্টাফ র‌ফিক তুচ্ছ ঘটনা নি‌য়ে কথাকাটাকা‌টির জের ধ‌রে সজল ও মে‌মি‌কে মারধর ও লাঞ্ছিত ক‌রে। এর প্র‌তিবা‌দে শিক্ষার্থীরা সড়ক অব‌রোধ ক‌রে এবং র‌ফিক‌কে গ্রেফতা‌রের দা‌বি জানায়। পু‌লিশ র‌ফিক‌কে ১ ঘণ্টার মধ্যে গ্রেফতার ক‌রে। এর জের ধ‌রে মধ্যরাতে ফের শিক্ষার্থী‌দের ওপর এ হামলার ঘটনা ঘ‌টে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর