শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১৭
প্রিন্ট করুন printer

বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ

দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বরিশালে আজ বিএনপির বিভাগীয় বিক্ষোভ সমাবেশ। দুপুর আড়াইটায় নগরীর জিলা স্কুল মাঠে শুরু হবে এই সমাবেশ। এ লক্ষ্যে মঞ্চ তৈরি ও মাইক সাটানোসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আসতে শুরু করেছে নেতাকর্মীরা। এদিকে সমাবেশস্থলের আশপাশে জলকামান, সাঁজোয়া যান এবং রেকারসহ মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। 

দেশব্যাপী নিরক্ষে নির্বাচনের দাবিতে আন্দোলনে যাচ্ছে বিএনপি। এই লক্ষ্যে দেশের সব বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে তারা। আজ বৃহস্পতিবার বরিশালে সমাবেশের মধ্য দিয়ে শুরু হবে এই আন্দোলন। সমাবেশের স্থান এবং পুলিশের অনুমতি নিয়ে ধোয়াশা থাকলেও সমাবেশের জন্য বুধবার রাতে জিলা স্কুল মাঠ ব্যবহারের মৌখিক অনুমতি দিয়েছে পুলিশ। 

আজ সকাল থেকে জিলা স্কুল মাঠে মঞ্চ তৈরী এবং মাইক সাঁটানো সহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক মহানগর বিএনপি। আসতে শুরু করেছে নেতাকর্মীরা। মহানগর বিএনপি এই সমাবেশ আয়োজনের দায়িত্বে থাকলেও বিভাগের অন্যান্য জেলা বিএনপি’র প্রতিনিধিরাও অংশ নেবেন বিক্ষোভ সমাবেশে। 

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম। মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি থাকবেন ঢাকায় বিএনপি’র দুই মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল, চট্টগ্রামের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, খুলনার মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু এবং রাজশাহীর মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। 

এদিকে সমাবেশস্থলে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জিলা স্কুলের সামনে পুলিশের সাঁজোয়া যান, জলকামান এবং একটি রেকার মোতায়েন করেছে পুলিশ। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে জিলা স্কুল মাঠ সহ আশপাশের এলাকায়।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর