শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১১:১৭
প্রিন্ট করুন printer

খুলনায় বিএনপির সমাবেশ ঘিরে টেনশন বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপির সমাবেশ ঘিরে টেনশন বাড়ছে

দেশে অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে আজ (শনিবার) দুপুরে খুলনায় বিএনপি’র সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। তবে এখনও পর্যন্ত সমাবেশস্থলের অনুমতি না দিয়ে দলীয় কার্যালয়ের ভিতরে সভা-সমাবেশ করার কথা বলছে পুলিশ। এছাড়া শুক্রবার রাত থেকেই পুলিশের একটি টিম কেডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে। ফায়ার সার্ভিসের একটি টিমকেও সেখানে প্রস্তুত রাখা হয়েছে। নগরীর শিববাড়ি মোড়সহ আরও কয়েকটি স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে যে কোন মূল্যে সমাবেশ বাস্তবায়নের পক্ষে অনঢ় রয়েছে বিএনপি নেতারা। সমাবেশস্থলের কোন অনমুতি না পেলে শেষ পর্যন্ত দলীয় কার্যালয়ের সামনের সড়কেই সমাবেশ করা হবে জানানো হয়েছে। বিএনপির কেন্দ্রিয় নেতারা ঢাকা থেকে রওয়ানা দিয়ে খুলনার পথে রয়েছেন। রাতে বিভিন্ন হোটেলে পুলিশ অভিযান চালাতে পারে এ কারণে আগেভাগে কোনো সিনিয়র নেতা খুলনায় অবস্থান করেননি। 

খুলনা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, মহাসমাবেশ কখনো ইনডোরে হয় না। আমাদের অবস্থান সুদৃঢ় থাকবে ও চ্যালেঞ্জ মোকাবেলা করেই সমাবেশ বাস্তবায়ন করবো। সমাবেশে কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন আলালসহ ছয়টি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থীরা উপস্থিত থাকবেন। 

এদিকে সমাবেশের আগ মুহূর্তে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে খুলনা জেলার ১৮টি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা জানান, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এজন্য শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা শহরের কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দী


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর