শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:০৮
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১০
প্রিন্ট করুন printer

বরিশালে বঙ্গবন্ধু ম্যারাথন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বঙ্গবন্ধু  
ম্যারাথন অনুষ্ঠিত

বরিশাল সদর উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সদর উপজেলা পর্বের ম্যারাথন অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে বরিশাল জেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ সম্পন্ন হয়েছে। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এর আয়োজন করে বাংলাদেশ সেনাবাহিনী। দেশব্যাপী এই ডিজিটাল ম্যারাথনে সারা দেশের ১০ লাখ মানুষ অংশগ্রহণ করছে। 

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ১০ জানুয়ারি বরিশালের শেখ হাসিনা সেনানিবাসে এই ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন হয়। বরিশাল জেলার ১০ উপজেলায় পর্যায়ক্রমে এই ডিজিটাল ম্যারাথন আয়োজন করা হয়। 

রবিবার বরিশাল জেলার শেষ পর্বে সদর উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে সদর উপজেলা পর্বের ডিজিটাল ম্যারাথন উদ্বোধন করেন শেখ হাসিনা সেনানিবাসের ৬২ ইস্ট বেঙ্গলের মেজর মুন্তাজার রাশেদীন ও ক্যাপ্টেন মো. ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান এবং সদর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. মেহেদী হাসান। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, ক্রীড়া সংস্থা এবং বেসামরিক প্রায় ৩শ মানুষের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে শুরু হওয়া ডিজিটাল ম্যারাথনটি মহাসড়কের প্রায় ৩ কিলোমিটার প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। 

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সেনাবাহিনী আয়োজিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ সমাপ্ত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর