১ মার্চ, ২০২১ ১৮:৫৫

সংঘর্ষের মামলায় ছাত্রদলের ১৩ জন রিমান্ডে

অনলাইন ডেস্ক

সংঘর্ষের মামলায় ছাত্রদলের ১৩ জন রিমান্ডে

জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল পুলিশ ও ছাত্রদলের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয় -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে সংঘর্ষের ঘটনায় করা মামলায় ছাত্রদলের ১৩ নেতাকর্মীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তখন সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে তাদের প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন  ঢাকার অতিরিক্ত মহানগর (এসিএমএম) আসাদুজ্জামান নূর।

রিমান্ডে নেওয়া ছাত্রদলের নেতাকর্মী হলেন মাসুদ রানা, শফিকুল ইসলাম, মঞ্জুরুল আলম, আতাউর রহমান, কবির হোসেন, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিচুর রহমান, খন্দকার অনিক, আবু হায়াত মো. জুলফিকার, আতিফ মোর্শেদ, রমজান, শাহিরাজ ও আহসান হাবিব ভূঁইয়া রাজু।

মামলা সূত্রে জানা যায়, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে রবিবার ছাত্রদলের নেতাকর্মীরা বিনা অনুমতিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করেন। তখন পুলিশ বিক্ষোভকারীদের থামানো ও রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করেন। প্রেসক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেন ছাত্রদল নেতাকর্মীরা। তারা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করেন। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এ ঘটনায় রবিবার দিবাগত রাতে বিএনপির ৪৮ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক পলাশ সাহ। এ ছাড়া অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয় মামলায়। মামলায় অভিযোগ করা হয়েছে (পুলিশ অ্যাসল্ট) হত্যাচেষ্টা, হামলা ও ভাঙচুর চালানো।

এ মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর