শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ১৩:০৫
আপডেট : ৭ মার্চ, ২০২১ ১৩:১১
প্রিন্ট করুন printer

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ৭ মার্চ পালিত

নিজস্ব প্রতিবেদক

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ৭ মার্চ পালিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সাথে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। আয়োজনের মধ্যে ছিলো জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন, আলোচনা সভা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন। করোনা পরিস্থিতির এ সময়ে স্বাস্থ্যবিধি মেনেই সকল আয়োজন সম্পন্ন করা হয় বলে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, সোসাইটির জাতীয় সদর দপ্তর ছাড়াও দেশের ৬৪ জেলার ৬৮টি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটে পৃথক পৃথক কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ রবিবার সকাল সাড়ে ৮টায় সোসাইটির মগবাজারস্থ জাতীয় সদর দপ্তরে জাতীয় এবং রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল জাতীয় পতাকা ও সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন।

এ সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার রাজিয়া সুলতানা লুনা, উপমহাসচিব মো. রফিকুল ইসলাম, সোসাইটির বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত পরিচালকবৃন্দসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং যুব ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলনের পরপরই সোসাইটির ট্র্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারী জাতীয় সদর দপ্তর চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে। পুষ্পমাল্য অর্পণ শেষে এক সংক্ষিপ্ত সভায় বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ম্যানেজিং বোর্ড মেম্বার রাজিয়া সুলতানা লুনা ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ ও মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধাদের শক্তি ও সাহস জুগিয়েছিল।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার রাজিয়া সুলতানা লুনা বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণে উদ্ধুদ্ধ করেছিল।

সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্ব পরিমন্ডলে ঐতিহাসিক ভাষণ হিসেবে স্বীকৃতি পেয়েছে। তিনি বলেন, ২০১৭ সালের ৩০ অক্টোবরে ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে ‘ডকুমেন্টারি হেরিটেজ’ (বিশ্ব প্রামান্য ঐতিহ্য) হিসাবে স্বীকৃতি দেয়।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর