শিরোনাম
প্রকাশ : ১০ মার্চ, ২০২১ ১৬:৫১
প্রিন্ট করুন printer

তালতলা মার্কেটের সামনে চলছে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

তালতলা মার্কেটের সামনে চলছে বিএনপির সমাবেশ

খিলগাঁওয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে। আজ দুপুর ২টায় সমাবেশে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ১২টার পর থেকেই সমাবেশস্থলে ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করে।

এতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) নির্ধারিত খিলগাঁও তালতলা মার্কেটের সামনে সমাবেশস্থলে নেমেছে নেতাকর্মীর ঢল। 

সমাবেশে অংশ নেওয়া নেতাকর্মীরা পুরো সমাবেশস্থল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার, সাজা বাতিল এবং বিএনপি ও এর অঙ্গ সংগঠনের সব নেতাকর্মীর মুক্তির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগানে প্রকম্পিত করে তুলছে।

সমাবেশে উপস্থিত হয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ দলের জ্যেষ্ঠ নেতারা। দলের স্থায়ী কমিটির সদস্য ও ছয়টি সিটি কর্পোরেশন নির্বাচনে দলটির সাবেক মেয়র পদপ্রার্থীরা সমাবেশে বক্তব্য দেবেন।

এর আগে ২৩ শর্তে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে রাজধানীতে সমাবেশ করার অনুমতি দেয় ডিএমপি। গতকাল মঙ্গলবার বিকালে ডিএমপির পক্ষ থেকে বিএনপিকে খিলগাঁও তালতলা মার্কেটের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়।

দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এ সমাবেশ করছে বিএনপি।

ঢাকার কর্মসূচি সফল করতে মহানগর বিএনপি নেতাদের পাশাপাশি বিশেষভাবে দায়িত্ব দেয়া হয়েছে তাবিথ আউয়াল ও প্রকৌশলী ইশরাক হোসেনকে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর