শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০২১ ১৫:০৭
আপডেট : ১৬ মার্চ, ২০২১ ১৬:৩৮
প্রিন্ট করুন printer

রাজশাহীতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান

রাজশাহীর তানোর উপজেলায় একটি প্রশিক্ষণ বিমান আছড়ে পড়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে তানোরের লালপুর ও আড়াদীঘি গ্রামের মাঝামাঝি স্থানে আলুর ক্ষেতে বিমানটি আছড়ে পড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। বিমানে একজন পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী ছিলেন। তারা দু'জনেই সুস্থ আছেন। চেসনা-১৫২ মডেলের এই বিমানটি বাংলাদেশ ফ্লাইং ক্লাবের।

রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দর ব্যবহার করে বাংলাদেশ ফ্লাইং ক্লাব প্রশিক্ষণ কার্যক্রম চালায়। মঙ্গলবার দুপুরে এই বিমানবন্দর থেকেই বিমানটি ওড়ে। তানোরে গিয়ে সেটি আলুক্ষেতে আছড়ে পড়ে। বিমানটি সেখানে উপুড় হয়ে পড়ে যায়। বাংলাদেশ ফ্লাইং ক্লাবের রাজশাহীর প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান বিমানে ছিলেন। তার সঙ্গে ছিলেন ক্যাডেট নাহিদ এরশাদ। ক্যাপ্টেন মাহফুজুর রহমান বলেন, ‘আমরা সুস্থ আছি। আমরা ঘটনাস্থলেই আছি। কীভাবে, কেন দুর্ঘটনা ঘটেছে সেসব বিষয়ে পরে কথা বলা যাবে।’

রাজশাহী বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা পারভিন জানান, ঘটনাটি জানার পর তারা খোঁজ-খবর নিতে শুরু করেছেন। কেনো এমন ঘটনা ঘটলো, সেটি তারা খতিয়ে দেখছেন। এনিয়ে তদন্ত কমিটি করা হবে।

এর আগে গত ৯ জানুয়ারি রাজশাহী বিমানবন্দরেই ল্যান্ড করার সময় বাংলাদেশ ফ্লাইং ক্লাবের একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় পড়ে। বিমানটির চাকা ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হননি। ২০১৫ সালেও এই সংস্থার একটি বিমান রাজশাহীর বিমানবন্দরে আছড়ে পড়ে। এতে এক নারী প্রশিক্ষণার্থী নিহত হয়েছিলেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর