শিরোনাম
প্রকাশ : ১১ এপ্রিল, ২০২১ ১৬:৩৪
প্রিন্ট করুন printer

রংপুরে ৯টি পয়েন্টে ন্যায্যমূল্যে দুধ-ডিম বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ৯টি পয়েন্টে ন্যায্যমূল্যে দুধ-ডিম বিক্রি শুরু
ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ ও ডিম বিক্রয়ের উদ্বোধন করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

দেশব্যাপী করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে রংপুরে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ ও ডিম বিক্রি শুরু হয়েছে। রবিবার দুপুরে নগরীর কাচারি বাজারসংলগ্ন প্রধান ডাকঘরের সামনে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ ও ডিম বিক্রয়ের উদ্বোধন করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক শাহজালাল খন্দকার, সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. এ এম এস সাদেকুর রহমান, লাইভ স্টক এক্সটেনশন অফিসার ডা. আনিকা তাহসিন সিমন্তি, রংপুর ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন সভাপতি লতিফুর রহমান মিলন, সাধারণ সম্পাদক এস এম আসিকুর রহমান, রংপুর পোল্ট্রি শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক আরমানুর রহমান লিংকন উপস্থিত ছিলেন।

প্রাণিসম্পদ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক শাহজালাল খন্দকার বলেন, আমরা নগরীর ৯টি পয়েন্টে ডিম ও দুধ ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণভাবে বিক্রি করবো। বাজার মূল্যের চেয়েও কম দামে গ্রাহকরা এখান থেকে ডিম ও দুধ পাবেন।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ ও ডিম বিক্রয় করায় গ্রাহকরা অতি সহজে হাতের কাছে এসব পণ্য পাবে। এতে যেমন শরীরের পুষ্টির চাহিদা বাড়বে, তেমনি খামারিরাও তাদের পণ্য বিক্রি করে লাভবান হবে।

ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ ও ডিম বিক্রয়ের বাস্তবায়নে রয়েছেন রংপুর ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন (আরডিএফএ) ও রংপুর পোল্ট্রি শিল্প মালিক সমিতি। জেলা প্রশাসন রংপুর এবং জেলা প্রাণিসম্পদের ব্যবস্থাপনায় ও প্রাণিসম্পদ ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ ও ডিম বিক্রি কার্যক্রম সহযোগিতা করছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর