৮ মে, ২০২১ ১৭:১৯

ঈদে ১০ দিনের ছুটির দাবিতে আন্দোলনে গার্মেন্ট শ্রমিকরা

অনলাইন ডেস্ক

ঈদে ১০ দিনের ছুটির দাবিতে আন্দোলনে গার্মেন্ট শ্রমিকরা

সংগৃহীত ছবি

আসন্ন ঈদুল ফিতরে ছুটি তিন দিন করায় ক্ষোভ প্রকাশ করে আন্দোলন নেমেছেন গার্মেন্ট শ্রমিকরা। শনিবার রাজধানীর মিরপুরে ঈদে ১০ দিনের ছুটির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন গার্মেন্ট শ্রমিকরা। 

শ্রমিকদের এই অবস্থান কর্মসূচির কারণে মিরপুর ১০ নম্বর মোড়ে আটকে যায় সব ধরনের যানবাহন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলেও জানান তারা।

সকাল থেকে ভাষানটেক কাফরুল থেকে মিরপুর ১০ নম্বর এলাকায় একত্র হয়ে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি শুরু করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এর আগে একই দাবি আদায়ে সকালে মিরপুর ১৪ নম্বর এলাকায় আন্দোলন শুরু করেন তারা। এসময় তারা ঈদের আগে বেতন-বোনাস পরিশোধ, ১০ দিনের ছুটি ও বাড়ি ফিরতে গণপরিবহন চালুর দাবি জানান।

শ্রমিকরা বলছেন, ঈদের আর মাত্র বাকি পাঁচ দিন। এখনও তারা বেতন-বোনাস পাননি। আর বেতন-বোনাস বন্ধের এক বা দু’দিন আগে দিলে ঈদের কেনাকাটাও সম্ভব হবে না তাদের জন্য। আর এত কম সময়ে বাড়ি গিয়ে ঈদ করে ফেরা সম্ভব নয়। তাই সেই ছুটি বাড়িয়ে ১০ দিন করা হোক।

গণমাধ্যমকে শ্রমিকরা জানিয়েছেন, তারা ৩০টিরও অধিক গার্মেন্ট কর্মী এ আন্দোলনে যোগ দিয়েছেন। 

গণমাধ্যমকে মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, মিরপুর ১০ নম্বর মোড়ে ভাষানটেক ও কাফরুল এলাকার বেশ কয়েকটি গার্মেন্ট শ্রমিকরা একত্র হয়ে অবস্থান ও বিক্ষোভ করছেন। ঈদে ১০ দিনের ছুটির দাবি জানিয়েছেন এসব শ্রমিকরা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর