শিরোনাম
প্রকাশ : ১৩ মে, ২০২১ ১৪:৫৩
প্রিন্ট করুন printer

ঈদে খুলনায় ১৭ হাজার পরিবার পেল অর্থ সহায়তা

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

ঈদে খুলনায় ১৭ হাজার পরিবার পেল অর্থ সহায়তা
Google News

ঈদ উপলক্ষে খুলনার ১৭ হাজার দুস্থ পরিবারকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা দেওয়া হয়েছে। জানা যায়, খুলনার ৬৮টি ইউনিয়নের প্রতিটিতে দুই লক্ষ ৫০ হাজার টাকা করে মোট এক কোটি ৭০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। কার্যক্রমের আওতায় প্রতিটি পরিবারের জন্য এক হাজার টাকার অর্থ সহায়তা বিকাশ এর মাধ্যমে সরাসরি উপকারভোগীর একাউন্টে প্রেরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় এ সহায়তা দেওয়া হচ্ছে। 

এদিকে বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে জুম অ্যাপে সংযুক্ত থেকে কার্যক্রমের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। জেলা প্রশাসনের উদ্যোগে বিকাশের মাধ্যমে সার্ভিস চার্জ কর্তন ছাড়াই দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদানের ভূয়সী প্রশংসা করেন প্রতিমন্ত্রী। 

তিনি এমন উদ্যোগ সকল জেলায় অনুকরণেরও আহ্বান জানান। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন বলেন, এতে উপকারভোগীরা যেমন দ্রুত সেবা পাচ্ছে অন্যদিকে সকল প্রান্তিক মানুষ ডিজিটাল সেবার আওতায় আসছেন।

অনুষ্ঠানে জুম অ্যাপে সংযুক্ত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও খুলনা-১ আসনের সাংসদ পঞ্চানন বিশ্বাস, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর